shono
Advertisement

ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল বিজেপি বিধায়কের পুত্র, বাড়ি থেকে উদ্ধার ৬ কোটি টাকা

পেশায় সরকারি আধিকারিক ওই বিজেপি বিধায়কের পুত্র।
Posted: 01:36 PM Mar 03, 2023Updated: 01:36 PM Mar 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘুষ নেওয়ার অভিযোগ উঠল কর্ণাটকের (Karnataka) বিজেপি বিধায়কের (BJP MLA) ছেলের বিরুদ্ধে। পেশায় সরকারি আমলা ওই ব্যক্তির ঘুষ নেওয়ার ভিডিও ছড়িয়ে পড়ে। তারপরেই সরকারি আমলা ও বিধায়কের বাড়ি ও অফিসে তল্লাশি শুরু হয়। দু’জায়গা থেকে প্রায় ৮ কোটি টাকা উদ্ধার হয়েছে। শুক্রবারই গ্রেপ্তার হন বিজেপি বিধায়কের পুত্র।

Advertisement

কর্ণাটকের বিধায়ক মাদল বিরুপাক্ষের পুত্র প্রশান্ত রাজ্যের সোপ ও ডিটারজেন্ট লিমিটেডের চেয়ারম্যান। একাধিক সময়ে তাঁর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছিল। বৃহস্পতিবার সকালে তাঁর বিরুদ্ধে লোকায়ুক্ত দপ্তরে অভিযোগ জানান এক ব্যক্তি। তারপরেই প্রশান্তের অফিসে ফাঁদ পাতেন লোকায়ুক্ত আধিকারিকরা। ক্যামেরায় ধরা পড়ে, ৪০ লক্ষ টাকা ঘুষ নিচ্ছেন প্রশান্ত। হাতেনাতে ধরা পড়েন বিধায়কপুত্র।

[আরও পড়ুন: বৌদির সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক, ‘সতীত্ব’ প্রমাণে অগ্নিপরীক্ষা যুবকের, ভাইরাল ভিডিও]

এই ঘটনার পরেই বিধায়ক বিরুপাক্ষের বাড়িতে তল্লাশি শুরু করে লোকায়ুক্ত আধিকারিকরা। সেখান থেকে ৬ কোটি টাকা উদ্ধার হয়। সরকারি আধিকারিক প্রশান্তের অফিসেও তল্লাশি করে ১.৭ কোটি টাকা পাওয়া যায়। শুক্রবার সকালে গ্রেপ্তার হন প্রশান্ত। জিজ্ঞাসাবাদের জন্য বিজেপি বিধায়ককেও ডেকে পাঠানো হবে বলে জানা গিয়েছে।

কর্ণাটকের লোকায়ুক্ত দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, “প্রশান্তের অফিসে হানা দিয়ে ১.৭ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। বাবার হয়েই ঘুষ নিচ্ছেন সরকারি আধিকারিক প্রশান্ত, সেটাই প্রাথমিকভাবে আমাদের অনুমান। আপাতত এই টাকার উৎস নিয়ে তদন্ত শুরু হবে।” সূত্র মারফত জানা গিয়েছে, প্রশান্তের দপ্তর থেকে মোট তিনটি ব্যাগ ভরতি টাকা উদ্ধার হয়েছে। 

[আরও পড়ুন: পেগাসাস দিয়ে ফোন রেকর্ড করা হত! কেমব্রিজের বক্তৃতায় মোদিকে ঠুকলেন রাহুল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement