shono
Advertisement

কর্ণাটকে নিয়োগের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ চাকরিপ্রার্থীরা, সপাটে চড় কষালেন পুলিশকর্মী

পুলিশ সম্পর্কে কুমন্তব্য করেছিল বলেই মেরেছি, দাবি অভিযুক্ত পুলিশকর্মীর।
Posted: 04:31 PM Nov 02, 2022Updated: 04:31 PM Nov 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাকরির বয়স বাড়ানোর দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন একদল চাকরিপ্রার্থী। সেখানেই এক চাকরিপ্রার্থীর গালে সপাটে চড় কষালেন পুলিশ আধিকারিক। কর্ণাটকের (Karnataka) এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে নানা জায়গায়। পুলিশের দাবি, নিয়ম ভেঙে স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়িতে ঢুকতে চেষ্টা করছিল চাকরিপ্রার্থীরা, সেই জন্যই তাদের একজনের গায়ে হাত তোলা হয়েছে। অন্যদিকে চাকরিপ্রার্থীদের দাবি, তাঁরা কোনও সমস্যা তৈরি করেননি। বরং ন্যায্য দাবিই জানিয়েছেন তাঁরা। প্রসঙ্গত, পুলিশে নিয়োগ সংক্রান্ত দাবি নিয়েই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন চাকরিপ্রার্থীরা।

Advertisement

ঠিক কী ঘটেছিল? মঙ্গলবার রাজ্যোৎসবের একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জানেন্দ্র। অনুষ্ঠান চলাকালীনই একদল চাকরি প্রার্থী তাঁর সঙ্গে দেখা করতে চান। স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে পুলিশের চাকরিতে নিয়োগের বয়স কমানোর দাবি জানাতে চান চাকরিপ্রার্থীরা। রাজ্যের নানা প্রান্ত থেকে বিশাল সংখ্যক চাকরিপ্রার্থীরা জড়ো হয়েছিলেন, যেন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে তাঁকে সমস্ত কথা জানাতে পারেন। কিন্তু বিশাল সংখ্যক চাকরিপ্রার্থীর ভিড়কে আটকে দেয় পুলিশ (Karnataka Police)।

[আরও পড়ুন: শিকারের খিদে জাগাতে কুনো জাতীয় উদ্যানের ‘সফট এনক্লোজারে’ মোদির ছাড়া চিতারা]

কিন্তু নিজেদের দাবিতে অনড় ছিলেন চাকরিপ্রার্থীরা। সেই সময়েই পুলিশের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন চাকরিপ্রার্থীরা। ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, বচসার মধ্যেই এক চাকরিপ্রার্থীর গালে সপাটে চড় কষাচ্ছেন এক পুলিশ। জানা গিয়েছে, ওই পুলিশকর্মীর নাম পি শ্রীনিবাস। তিনি কর্ণাটক পুলিশের ডেপুটি এসপি। তিনি স্বীকার করেছেন, চাকরিপ্রার্থীকে তিনিই মেরেছেন। তিনি বলেছেন, “আমি ওদের বলেছিলাম যে মন্ত্রীর সঙ্গে দেখা করিয়ে দেব। কিন্তু তার আগে নিরাপত্তা সংক্রান্ত কিছু নিয়ম রয়েছে, সেগুলো মানতে হবে। কিন্তু সেই কথা না শুনে পুলিশ সম্পর্কে কুমন্তব্য করতে থাকে ওই চাকরিপ্রার্থী।”

অন্যদিকে চাকরিপ্রার্থীদের দাবি, অন্যান্য রাজ্যগুলির মতো পুলিশের চাকরিতে নিয়োগের বয়ঃসীমা বাড়াতে হবে। তাদের মতে, গত দু’বছর ধরে কোভিড অতিমারীর কারণে তাদের প্রস্তুতি ব্যাহত হয়েছে। সেই সঙ্গে চাকরিতে যোগ দেওয়ার পক্ষে বয়সও বেড়ে গিয়েছে। ইতিমধ্যেই রাজস্থান, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কেরলে পুলিশে নিয়োগের বয়স বাড়ানো হয়েছে। তাহলে কর্ণাটক সরকার কেন একই সিদ্ধান্ত নেবে না? একজন চাকরিপ্রার্থী বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে আমরা বলতে চাই, যান পুলিশে নিয়োগের বয়স অন্তত দু-তিন বছর বাড়িয়ে দেওয়া হয়।” তবে এই ঘটনা নিয়ে বিতর্ক তৈরি হওয়ার পরে চাকরিপ্রার্থীদের কয়েকজনের সঙ্গে দেখা করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তবে বয়স কমানো নিয়ে কোনও সিদ্ধান্তের কথা জানানো যায়নি। 

[আরও পড়ুন:যিশু হিন্দু ছিলেন, প্রমাণও আছে, দাবি পুরীর শঙ্করাচার্য ও তাঁর সহযোগীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement