shono
Advertisement

ঘরে জ্বলে কেবল দু’টি বাল্ব, তবু বিদ্যুতের বিল ১ লাখ টাকা! মাথায় হাত দরিদ্র বৃদ্ধার

কেন এল অত টাকার বিল?
Posted: 03:36 PM Jun 23, 2023Updated: 04:39 PM Jun 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিনের ছাউনিতে বাস। ঘরে জ্বলে দু’টি বাল্ব। অথচ মাসের শেষে বিদ্যুতের বিল (Electricity bill) নাকি ১ লক্ষ টাকা! এমনই এক আশ্চর্য ঘটনার সাক্ষী হল কর্ণাটক (Karnataka)। বাড়ির বাসিন্দা গিরিজাম্মা নামের এক বর্ষীয়ান মহিলা। তিনি রাজ্যের ভাগ্যনগরের কোপ্পাল তালুকে থাকেন। বিলের অঙ্ক দেখে তাঁর বিশ্বাসই হচ্ছে না।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের সূত্রে জানা যাচ্ছে, বিলটি ১.০৩ লক্ষ টাকার। রাজ্য সরকারের ভাগ্যজ্যোতি প্রকল্পের অধীনে বিদ্যুৎ সংযোগ পেয়েছেন তিনি। যা কিনা বিপিএল কার্ড থাকলে তবেই পাওয়া যায়। অর্থাৎ ন্যূনতম খরচে বিদ্যুৎ পাওয়ার কথা যাঁর, তাঁরই এমন অবিশ্বাস্য বিল এসেছে। অথচ এতদিন বিল আসত ৭০-৮০ টাকার।

[আরও পড়ুন: মমতার পাশে পওয়ার-লালু-নীতীশ-কেজরিওয়াল! আসন বিন্যাসেই লুকিয়ে বিরোধী রসায়ন?]

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি জানিয়েছেন, ”মাত্র দু’টি বাল্ব জ্বালানো ছাড়া আর কিছুই জ্বালাই না। বাইরে খুব অন্ধকার থাকলে টর্চ জ্বালিয়ে বেরোই। এছাড়া আর কিছুই নেই। টিভি কিংবা মিক্সার গ্রাইন্ডার কিছুই না।”

ইতিমধ্যেই বিদ্যুৎ সংযোগ দপ্তরের সঙ্গে যোগাযোগ করেছেন ওই বৃদ্ধা। কিন্তু তাঁর দাবি, তাঁকে নাকি বলা হয়েছে, যা লেখা আছে বিলে তা দিতেই হবে। যদিও পরে স্থানীয়দের প্রতিবাদে পরিস্থিতি বদলায়। দেখা যায়, যে মিটারটি লাগানো রয়েছে, সেটিই ভুল। ফলে শিগগিরি ত্রুটি সংশোধন করে নতুন বিল পাঠানো হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। আর স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন ওই বৃদ্ধা।

[আরও পড়ুন: পঞ্চায়েতের টিকিট বণ্টন নিয়ে ফের অসন্তোষ তৃণমূলে, বেসুরো আরও এক বিধায়ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement