shono
Advertisement
Kerala man

চলন্ত ট্রেনে যাত্রী-সহ 'আপার বার্থ' মাথায় পড়ে মৃত্যু কেরলের প্রৌঢ়ের! কী বলল রেল?

ওই প্রৌঢ়ের ঘাড়ের তিনটি হাড় ভেঙে গিয়েছিল।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 11:00 AM Jun 27, 2024Updated: 11:01 AM Jun 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দূরপাল্লার ট্রেনে যাত্রী-সহ 'আপার বার্থ' বা উপরের আসন মাথায় পড়ে মৃত্যু হয়েছে কেরলের এক প্রৌঢ়ের! এই ঘটনার পর যাত্রীদের একাংশের তরফে দাবি জানানো হচ্ছিল যে ওই বার্থটিতেই কোনও সমস্যা ছিল। এমনকী এই ঘটনায় রেলের পরিষেবা, সুরক্ষা নিয়েও কেন্দ্রকে তোপ দেগেছে কেরলের কংগ্রেস ইউনিট। এই পরিস্থিতিতে বুধবার বিজ্ঞপ্তি দিয়ে রেল জানিয়েছে, ট্রেনের ওই বার্থটিতে কোনও সমস্যা ছিল না। যে যাত্রী ওই আসনটিতে ছিলেন তিনি ঠিকভাবে বার্থের চেন লাগাননি। 

Advertisement

জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম আলি খান সিকে। ঘটনাটি ঘটেছে গত ১৬ জুন। ওই প্রৌঢ় কেরলের মলপ্পুরম জেলার মারানচেরি শহরের বাসিন্দা ছিলেন। ওইদিন তিনি তাঁর এক বন্ধুর সঙ্গে কেরল থেকে দিল্লি যাচ্ছিলেন। এর্নাকুলাম-হজরত নিজামউদ্দিন মিলেনিয়াম সুপারফাস্ট এক্সপ্রেসে সওয়ার হয়েছিলেন তাঁরা। ট্রেনটি তেলঙ্গানার ওয়ারাঙ্গালের কাছাকাছি পৌঁছালে বিপত্তিটি ঘটে। সেসময় 'লোয়ার বার্থে' বসেছিলেন আলি খান। উপরের আসনটিতে ঘুমাচ্ছিলেন এক যাত্রী। প্রত্যক্ষদর্শীরা জানান, আচমকা বিকট শব্দ হয়। উপরের বার্থটি ভেঙে যাত্রী-সহ গিয়ে পড়ে আলি খানের ঘাড়ের উপরে। গুরুতর জখম তিনি। খবর দেওয়া হয় হায়দরাবাদ রেলওয়ে কর্তৃপক্ষকে। তাদের তরফে সঙ্গে সঙ্গে ওই প্রৌঢ়কে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসার পর জানা যায়, আলি খানের ঘাড়ের তিনটি হাড় ভেঙে গিয়েছে।

[আরও পড়ুন: গীতা পড়বেন, লাগবে বাড়ির খাবার, বেল্টও চাই, CBI হেফাজতে দাবি কেজরির

এর পর সেখান থেকে আলি খানকে হায়দরাবাদের কেআইএমএস হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই চিকিৎসা চলাকালীন ২৪ জুন, সোমবার তাঁর মৃত্যু হয়। চিকিৎসকেরা জানিয়েছেন, প্রৌঢ়ের ঘাড়ে অস্ত্রোপচার করা হয়েছিল। কিন্তু তিনি চিকিৎসায় কোনও রকম সাড়া দেননি। বুধবার এই ঘটনা প্রসঙ্গে বিবৃতি দেওয়া হয় রেলের তরফে।

এক্স হ্যান্ডেলে পোস্ট করা বিবৃতিতে রেলের মুখপাত্র জানান, 'উপরের বার্থটির যাত্রী ঠিকমতো আসনের চেনটি লাগাননি। সেই কারণে বার্থটি যাত্রীটিকে নিয়ে নিচের সিটে খুলে পড়ে। এতে ওই বার্থটির কোনও সমস্যা ছিল না। নিজামু্দ্দিন স্টেশনে আসনটি পরীক্ষা করা হয়েছিল। দেখা যায় সেটি ঠিক ছিল।' যদিও এই ঘটনার পর কেরলের কংগ্রেস পার্টির তরফে এক্স হ্যান্ডেলে কেন্দ্র ও ভারতীয় রেলকে তোপ দাগা হয়। ট্রেনের আসনের অবস্থা, সুরক্ষা, পরিষেবা, পরিষ্কার-পরিচ্ছন্নতা এরকম একাধিক বিষয় নিয়ে প্রশ্ন তোলা হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দূরপাল্লার ট্রেনে যাত্রী-সহ 'আপার বার্থ' বা উপরের আসন মাথায় পড়ে মৃত্যু হয়েছে কেরলের এক প্রৌঢ়ের!
  • এই ঘটনায় রেলের পরিষেবা, সুরক্ষা নিয়েও কেন্দ্রকে তোপ দেগেছে কেরলের কংগ্রেস ইউনিট।
  • এই পরিস্থিতিতে বুধবার বিজ্ঞপ্তি দিয়ে রেল জানিয়েছে, ট্রেনের ওই বার্থটিতে কোনও সমস্যা ছিল না।
Advertisement