shono
Advertisement
Tirupati Laddus

তিরুপতির গোমাংসের চর্বি দেওয়া লাড্ডু গিয়েছিল রামমন্দির উদ্বোধনেও! বাড়ছে বিতর্ক

রামমন্দির উদ্বোধনের দিন ভক্তদের মধ্যে ১ লক্ষ তিরুপতির লাড্ডু বিলি হয়েছিল, উদ্বেগে আরএসএস।
Published By: Subhajit MandalPosted: 01:38 PM Sep 20, 2024Updated: 01:38 PM Sep 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডুতে ব্যবহৃত হচ্ছে গরুর চর্বি, মাছের তেল! অভিযোগ উঠেছিল এক দিন আগেই। এবার জানা গেল সেই লাড্ডু নাকি গিয়েছে অযোধ্যার রামমন্দির উদ্বোধনের দিনও। যা নিয়ে শুরু নয়া বিতর্ক।

Advertisement

এই অভিযোগ আবার প্রকাশ্যে এনেছে খোদ আরএসএসের মুখপাত্র পাঞ্চজন্য। সংঘের মুখপত্রে লেখা হয়েছে, তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডুতে পশুর চর্বি মেশানোর অভিযোগ অত্যন্ত গুরুতর। অভিযোগ উঠেছে, অযোধ্যার রামমন্দিরেও তিরুপতি তিরুমালা মন্দির থেকে এক লক্ষ লাড্ডু এসেছিল। সেই লাড্ডু রামভক্তদের মধ্যে বিতরণও করা হয়েছিল। জানা গিয়েছে, নরেন্দ্র মোদির হাতে রামমন্দির উদ্বোধনের দিন যে ১ লক্ষ লাড্ডু তিরুপতি থেকে গিয়েছিল, তাতে ঘি লেগেছে ২০০০ কেজি। যদিও সেই ঘি-তে পশুর চর্বি বা মাছের তেল ছিল কিনা, তার প্রমাণ এখনও মেলেনি।

উল্লেখ্য, গত বুধবার অন্ধ্রের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু ওয়াইএসআর কংগ্রেসের শাসনকালে লাড্ডুতে পশুর চর্বি ব্যবহার করা হত। ব্যবহার করা হত মাছের তেল। কিন্তু তিনি ক্ষমতায় আসার পর পরিবর্তন করে খাঁটি ঘি দিয়ে তৈরি হচ্ছে শ্রী ভেঙ্কটেশ্বর মন্দিরের প্রসাদী লাড্ডু। এহেন অভিযোগের পরই শোরগোল পড়ে যায়। পরে ল্যাবরেটারিতে পরীক্ষা করে দেখা যায়, সত্যিই তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডুতে ব্যবহৃত হচ্ছে গরুর চর্বি, মাছের তেল।

ঘটনাচক্রে যে সময় লাড্ডুতে পশুর চর্বি এবং মাছের তেল ব্যবহারের অভিযোগ উঠেছে, ঠিক সেই সময়ই রাম মন্দিরের উদ্বোধন হয়। তাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেও উপস্থিত ছিলেন। ছিলেন সংঘপ্রধান মোহন ভাগবত-সহ দেশের প্রথম সারির বহু ব্যক্তিত্ব।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডুতে ব্যবহৃত হচ্ছে গরুর চর্বি, মাছের তেল! অভিযোগ উঠেছিল এক দিন আগেই।
  • এবার জানা গেল সেই লাড্ডু নাকি গিয়েছে অযোধ্যার রামমন্দির উদ্বোধনের দিনও। যা নিয়ে শুরু নয়া বিতর্ক।
Advertisement