shono
Advertisement

ভারতে ১০ হাজার কোটির লগ্নি লুলু গ্রুপের, বিপুল কর্মসংস্থানের সুযোগ

দেশের একাধিক ডেস্টিনেশন শপিং মল খুলতে চায় লুলু গ্রুপ।
Posted: 10:55 AM Jun 27, 2023Updated: 10:58 AM Jun 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে বিশাল বিনিয়োগ করতে চলেছেন সংযুক্ত আরব আমিরশাহীর (UAE) সংস্থা লুলু গ্রুপ (Lulu Group)। দেশের নানা প্রান্তে শপিং মল খুলতে চলেছে তারা। আগামী কয়েক বছরের মধ্যেই দেশে ১০ হাজার কোটি টাকার বিনিয়োগ করতে চলেছে সংস্থাটি। তার ফলে অন্তত ৫০ হাজার নিয়োগ হবে বলেই আশাবাদী আরবের সংস্থাটি। হায়দরাবাদে (Hyderabad ) ডেস্টিনেশন মল তৈরি থেকে শুরু করে একাধিক পরিকল্পনার কথা ঘোষণা করা হয়েছে সংস্থার তরফে।

Advertisement

সোমবার হায়দরাবাদে এই বিশাল লগ্নির কথা ঘোষণা করেন লুলু গ্রুপের চেয়ারপার্সন এমএ ইউসুফ আলি। তিনি বলেন, “ইতিমধ্যেই আমরা ২০ হাজার কোটি টাকার বিনিয়োগ করেছি ভারতের নানা প্রান্তে। শপিং মল , হোটেলের মতো একাধিক ক্ষেত্রে অন্তত ২২ হাজার ভারতীয় কর্মরত আছেন। আগামী দিনে এই সংখ্যাটা আরও বাড়াতে চাই আমরা।” ইতিমধ্যেই দেশের পাঁচ শহরে শপিং মল খুলেছে লুলু গ্রুপ। এবার নতুন শহরে যাত্রা শুরু করতে চলেছে আরবের সংস্থা। 

[আরও পড়ুন: মোদিকে প্রশ্নের জেরে হেনস্থার মুখে মার্কিন সাংবাদিক! কড়া প্রতিক্রিয়া হোয়াইট হাউসের]

নতুন পরিকল্পনা অনুযায়ী, শুধুমাত্র তেলেঙ্গানাতেই (Telengana) সাড়ে তিন হাজার কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে লুলু গ্রুপ। আগামী আগস্ট মাসেই হায়দরাবাদে নয়া লুলু মলের উদ্বোধন হবে। ৫ লক্ষ স্কোয়্যার ফিট এলাকা জুড়ে অবস্থিত এই মলের মালিকানা বদলের পরে নতুন করে সাজিয়ে তুলেছে লুলু গ্রুপ। এই শহরেই ডেস্টিনেশন মল তৈরিরও সিদ্ধান্ত নিয়েছে আরবি সংস্থাটি।

শপিং মল তৈরির পাশাপাশি কৃষি হাব তৈরি করতেও বেশ উৎসাহী লুলু গ্রুপ। আপাতত তেলেঙ্গানার স্থানীয় দ্রব্যকে রপ্তানি করার জন্য হাব গড়ার পরিকল্পনা রয়েছে। এই হাব তৈরি হলে উপকৃত হবেন মৎস্যজীবীরাও। আগামী পাঁচ বছরে ১০ হাজার কোটি টাকার বিনিয়োগ করতে পেরে উচ্ছ্বসিত ইউসুফ আলি। তিনি বলেন, “আগামী দিনে আহমেদাবাদ (Ahmedabad), চেন্নাই (Chennai), নয়ডায় একাধিক পরিকাঠামো গড়ে তুলতে চাই আমরা। তার জন্য ৫০ হাজার মানুষ চাকরির সুযোগ পাবেন।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়ে ইউসুফ বলেছেন, প্রবাসী ভারতীয়দের জন্য বিনিয়োগের নিয়ম অনেক সরল করে দেওয়া হয়েছে। তাতে বিনিয়োগের ক্ষেত্রে অনেক সুবিধা হয়েছে। 

[আরও পড়ুন: পুরোহিতের জাত বিচার্য নয়, যুগান্তকারী রায় মাদ্রাজ হাই কোর্টের]

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement