shono
Advertisement

‘দেশবিরোধী কাজ হলেই মাদ্রাসা গুঁড়িয়ে দেব’, হুঙ্কার অসমের মুখ্যমন্ত্রীর

এখনও পর্যন্ত তিনটি মাদ্রাসা ভেঙে ফেলা হয়েছে অসমে।
Posted: 02:37 PM Sep 01, 2022Updated: 02:37 PM Sep 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গিযোগের অভিযোগে সম্প্রতি অসমে গুঁড়িয়ে দেওয়া হয়েছে একটি মাদ্রাসা। তা নিয়ে বিতর্কের রেশ না কাটতেই ফের হুঙ্কার দিলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তাঁর স্পষ্ট বার্তা, কোনও মাদ্রাসায় দেশবিরোধী কাজ হলে সেটিকে গুঁড়িয়ে দেওয়া হবে।

Advertisement

বৃহস্পতিবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে হিমন্ত বলেন, “মাদ্রাসাগুলিকে ধ্বংস করা কখনওই আমাদের উদ্দেশ্য নয়। তবে সেখানে যাতে জেহাদি কার্যকলাপ না হয় সেদিকে আমরা নজর রাখছি। তবে, আমরা যদি নির্দিষ্টভাবে তথ্য পাই যে মাদ্রাসার আড়ালে কোনও ভারতবিরোধী কার্যকলাপ হচ্ছে, সেক্ষেত্রে সেগুলিকে ভেঙে ফেলা হবে।”

[আরও পড়ুন: কংগ্রেসের সভাপতি নির্বাচনেও কারচুপির আশঙ্কা, ভোটার তালিকা চাইল বিক্ষুব্ধরা]

বলে রাখা ভাল, গত মঙ্গলবার অসমের (Assam) বোঙ্গাইগাঁওয়ে বুলডোজারের সাহায্যে গুঁড়িয়ে দেওয়া হয় একটি মাদ্রাসা (Madrasa)। ওই মাদ্রাসাটির সঙ্গে জঙ্গি গোষ্ঠী আল কায়দার (Al-Qaeda) যোগ রয়েছে বলে অভিযোগ। আল কায়দা যোগের অভিযোগে ক’দিন আগে পাঁচ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, কিছুদিন আগে অসমে বাংলাদেশি জঙ্গি ঢুকেছে বলে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma)। যার পর থেকেই ব্যাপক ধরপাকড় শুরু হয়েছে পড়শি রাজ্যে। এখনও অবধি ৩৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে অনেকেই মাদ্রাসার ইমাম ও শিক্ষক। হিমন্ত বিশ্ব শর্মার দাবি, আজকের অসম জিহাদি কার্যকলাপের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে। সাম্প্রতিককালের পাঁচটি ঘটনায় বাংলাদেশি জঙ্গি সংগঠন আনসারুল ইসলামের (Ansarul Islam) যোগ মিলেছে বলে জানিয়েছেন তিনি। এই বিষয়ে সাধারণ মানুষকে সচেতন হতে হবে, বলেন অসমের মুখ্যমন্ত্রী। সন্দেহভাজন মনে হলেই পুলিশকে খবর দিতে বলেছেন তিনি। এরপর থেকে এই নিয়ে তিনটি মাদ্রাসা ভাঙা হল।

[আরও পড়ুন: দাউদ ইব্রাহিমের সন্ধান দিলেই মিলবে ২৫ লক্ষ, ঘোষণা NIA’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement