shono
Advertisement

কোন পথে ‘ত্রিশঙ্কু’মেঘালয়? ইঙ্গিতবাহী মন্তব্য মুখ্যমন্ত্রী কনরাড সাংমার

জাতীয় স্তরে মেঘালয়কে প্রাসঙ্গিক করে তুলবে, এমন দলের সঙ্গে জোটে আগ্রহী সাংমা।
Posted: 11:21 AM Feb 28, 2023Updated: 11:21 AM Feb 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের উন্নতির স্বার্থে যেকোনও দলের সঙ্গেই জোট বেঁধে সরকার গড়া যেতে পারে- মেঘালয়ের ভোট (Meghalaya Assembly Election) শেষ হওয়ার পরেই ইঙ্গিতবাহী বার্তা দিলেন কনরাড সাংমা (Conrad Sangma)। তাঁর মতে, স্থিতিশীল সরকার থাকলে তবেই রাজ্যের উন্নতি করা সম্ভব। জাতীয় পর্যায়ে মেঘালয়কে (Meghalaya) আরও প্রাসঙ্গিক করে তুলবে যে দল, তার সঙ্গে জোটে আপত্তি নেই বলেই জানিয়েছেন সাংমা।

Advertisement

বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, ত্রিশঙ্কু ফল হতে চলেছে মেঘালয় বিধানসভা নির্বাচনে। দল হিসাবে সবচেয়ে বেশি আসন পেতে পারে কনরাড সাংমার এনপিপি। তবে সরকার গঠনের সংখ্যাগরিষ্ঠতা পাবে না তারা। এহেন পরিস্থিতিতে অন্য দলের সঙ্গে জোট বেঁধে সরকার গঠনের বার্তা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। তবে কোন দলের সঙ্গে জোট করবেন, তা নিয়ে অবশ্য স্পষ্ট করে কিছু বলেননি সাংমা।

[আরও পড়ুন: বুধবার থেকে হাওয়া বদল, রাজ্যের ৪ জেলায় বৃষ্টির পূর্বাভাস]

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সাংমা বলেন, “গতবারের তুলনায় আমাদের আসন সংখ্যা খানিকটা বেড়েছে। তবে আমরা যদি একক সংখ্যাগরিষ্ঠতা না পাই, তাহলে অন্যান্য দলগুলির সঙ্গে কথা বলব। যদি কোনও দল মেঘালয়ের দাবিকে জাতীয় স্তরে পৌঁছে দিতে পারে, তাহলে আমাদের সঙ্গে জোটের পথ খোলা রইল। রাজ্যের স্বার্থে যেটা সবচেয়ে ভাল, আমরা সেই পথেই হাঁটব।”

কনরাড সাংমার এই ঘোষণার পরেই জল্পনা শুরু হয়েছে, তবে কি পুরনো জোটসঙ্গী বিজেপির (BJP) সাহায্যেই সরকার গড়তে চলেছে এনপিপি? সমীক্ষা বলছে ১৮ থেকে ২৪টি আসন পেতে পারে কনরাড সাংমার দল। গেরুয়া শিবিরের দখলে যেতে পারে ৩ থেকে ৬টি আসন। অন্যদিকে, প্রথমবার মেঘালয়ে লড়তে নেমে ১১ থেকে ১৩টি আসন পেতে পারে তৃণমূল কংগ্রেসও। সেক্ষেত্রে সরকার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে ঘাসফুল শিবিরও। 

[আরও পড়ুন: ফিফার বর্ষসেরা গোলরক্ষক মার্টিনেজ, ক্যামেরায় ধরা পড়ল এমবাপের প্রতিক্রিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement