shono
Advertisement

Breaking News

Mumbai

পুজোর মধ্যেই জঙ্গি হামলা হবে মুম্বইয়ে! নিরাপত্তার চাদরে মুড়ল বাণিজ্যনগরী

ধর্মীয় স্থানগুলিতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। বহু এলাকায় এলাকায় প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর দিয়ে তল্লাশি চালানো হয়েছে। সব মিলিয়ে কোনও ধরনের নাশকতা রুখতে তৎপর পুলিশ।
Published By: Biswadip DeyPosted: 09:59 AM Sep 28, 2024Updated: 10:00 AM Sep 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে মুম্বইয়ে। গোয়েন্দা সূত্রে এমনই খবর পেয়ে সতর্কতা জারি করা হয়েছে। বাণিজ্যনগরীর জনবহুল স্থানগুলিতে জোরদার করা হয়েছে নিরাপত্তা। বিশেষত ধর্মীয় স্থানগুলিতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। লক্ষ করা গিয়েছে বাড়তি তৎপরতা।

Advertisement

শুক্রবারই দেখা যায়, ভিড় এলাকায় মক ড্রিল চালাচ্ছে পুলিশ। এর মধ্যে শহরের দুটি সবচেয়ে বিখ্যাত ধর্মীয় স্থানও রয়েছে। মুম্বইয়ের ডেপুটি পুলিশ কমিশনার জানিয়েছেন, বিশেষ বিশেষ অঞ্চলগুলিতে কড়া নজর রাখা হয়েছে। তাঁর কথায়, "সামনেই উৎসবের মরশুম। এর পর বিধানসভা নির্বাচন। আমরা এহেন পরিস্থিতিতে নিরাপত্তা নিশ্চিত করতে শহরের ভিড় এলাকাগুলিতে মক ড্রিল চালাচ্ছি।''

এক বিখ্যাত ধর্মীয় স্থানে ভক্ত সমাগম বন্ধ করে রাখা হয় দীর্ঘ সময়। পুলিশি তল্লাশির পর ফের তা খুলে দেওয়া হয়। বহু এলাকায় এলাকায় প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর দিয়ে তল্লাশি চালানো হয়েছে। সব মিলিয়ে কোনও ধরনের নাশকতা রুখতে তৎপর পুলিশ। প্রসঙ্গত, চলতি মাসেই গণেশ চতুর্থীর পর এবার মুম্বই প্রস্তুত হচ্ছে দুর্গাপুজো, দশেরা, দিওয়ালির মতো ধর্মীয় উৎসবের জন্য। তার আগেই হামলার আশঙ্কাকে ঘিরে বাড়ল তৎপরতা।

১৯৯৩ সালে ধারাবাহিক বিস্ফোরণ হোক কিংবা ২৬/১১ সন্ত্রাস হামলা- বার বারই জঙ্গিদের টার্গেট হয়েছে মুম্বই। এই ধরনের নারকীয় হামলা যাতে আর কোনও ভাবেই ছায়া না ফেলতে পারে তা নিশ্চিত করতে সতর্কতা সব সময়ই থাকে। এবার জঙ্গি হামলার নয়া আশঙ্কায় সেটা বাড়ল আরও অনেকটা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উৎসবের মরশুমে জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে মুম্বইয়ে।
  • গোয়েন্দা সূত্রে এমনই খবর পেয়ে সতর্কতা জারি করা হয়েছে।
  • বাণিজ্যনগরীর জনবহুল স্থানগুলিতে জোরদার করা হয়েছে নিরাপত্তা।
Advertisement