shono
Advertisement
Uttar Pradesh

বনরক্ষীর উপর হামলার পরেই 'বদলা', যোগীরাজ্যে 'মানুষখেকো'কে পিটিয়ে মারল গ্রামবাসীরা!

চিতার হামলায় গুরুতর আহত বনরক্ষী ওই জওয়ান।
Published By: Kishore GhoshPosted: 04:51 PM Sep 28, 2024Updated: 04:52 PM Sep 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোথাও নেকড়ের উপদ্রব, কোথাও বা 'মানুষখেকো' চিতার আতঙ্কে ঘুম ছুটছে গ্রামবাসীর। এই আবহে উত্তরপ্রদেশে একটি চিতাকে পিটিয়া মারার অভিযোগ উঠল স্থানীয়দের বিরুদ্ধে। ঘটনাটি যোগীরাজ্যের বিজনোর জেলার। সেখানে বনরক্ষীকে আক্রমণ করে 'মানুষখেকো' চিতাটি। গুরুতর আহত হন ওই বনরক্ষী জওয়ান। এরপরই একজোট হয়ে হামলাকারী চিতাকে পিটিয়ে মারে গ্রামবাসীরা।

Advertisement

বনদপ্তরের ডিভিশনাল ফরেস্ট অফিসার জ্ঞান সিং জানিয়েছেন, বিজনোরে জঙ্গল সংলগ্ন আমননগর গ্রামের ঘটনা। বনরক্ষী সুরেন্দ্র বাড়ির পিছনে কলপাড়ে গিয়েছিলেন। সঙ্গে ছিল সুরেন্দ্রর তিন সন্তান দিশা (২০), রিশু (১৪) এবং দীপাংশু (১৮)। কাছেই একটি আমগাছের নিচে বসেছিল চিতা। সুরেন্দ্রকে দেখামাত্র তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে চিতা। সুরেন্দ্র এবং তাঁর সন্তানদের চিৎকারে ঘটনাস্থলে ছুটে আসেন গ্রামবাসীরা। এর পর চিতাটিকে ঘিরে ধরে পিটিয়ে হত্যা করেন তাঁরা।

জ্ঞান সিং জানান, বাবার উপর চিতা ঝাঁপিয়ে পড়তেই পিছন থেকে বুনো জন্তুর একটি পা টেনে ধরেন মেয়ে দিশা। প্রায় দশ মিনিট ধরে রিশু এবং দীপাংশুও চিতার সঙ্গে ভয়ংকর লড়াই চালায়। যাতে করে বাবাকে বাঁচানো যায়। এর মধ্যেই প্রতিবেশীরা ছুটে আসেন। জ্ঞান সিং জানান, মৃত চিতার পোস্টমর্টেম হয়েছে। রেঞ্জার রজনীশ জানিয়েছেন, দপ্তরের তরফে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বনদপ্তরের ডিভিশনাল ফরেস্ট অফিসার জ্ঞান সিং জানিয়েছেন, বিজনোরে জঙ্গল সংলগ্ন আমননগর গ্রামের ঘটনা।
  • বনরক্ষী সুরেন্দ্র বাড়ির পিছনে কলপাড়ে গিয়েছিলেন। সঙ্গে ছিল সুরেন্দ্রর তিন সন্তান দিশা (২০), রিশু (১৪) এবং দীপাংশু (১৮)।
Advertisement