shono
Advertisement

‘কোনওদিন মাঙ্কি বাত শুনিনি, আমারও কি শাস্তি হবে?’ প্রশ্ন মহুয়ার

'মন কি বাতে'র শততম পর্ব না শোনায় ৩৬ ছাত্রীর 'শাস্তি' বিতর্কে মুখ খুললেন সাংসদ।
Posted: 02:09 PM May 12, 2023Updated: 02:09 PM May 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রীর মাসিক রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত’কে (Mann ki Baat) ‘মাঙ্কি বাত’ বলে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। চণ্ডীগড়ের ‘ন্যাশনাল ইনস্টিটিউট অফ নার্সিং এডুকেশনে’র ৩৬ জন ছাত্রী ওই অনুষ্ঠানের শততম পর্বের সম্প্রচার না শোনায় তাঁদের এক সপ্তাহ হস্টেলেই আটকে রাখা হয় বলে অভিযোগ। এই ইস্যুতেই টুইট করেছেন মহুয়া। প্রশ্ন তুলেছেন, ওই অনুষ্ঠান তিনিও শোনেননি। তাঁরও কি শাস্তি হবে?

Advertisement

ঠিক কী লিখেছেন মহুয়া? তাঁকে লিখতে দেখা গিয়েছে, ‘আমি ‘মাঙ্কি বাত’ শুনিনি। একবারও নয়। কখনও নয়। আমাকেও কি শাস্তি পেতে হবে? আমারও ঘর থেকে বেরনোয় এক সপ্তাহের জন্য নিষেধাজ্ঞা জারি করা হবে? সত্য়িই খুবই উদ্বিগ্ন লাগছে।’

[আরও পড়ুন: ঘুষ দিয়ে চাকরির প্রমাণ দেখান, প্রাথমিক মামলায় বিকাশকে বলল সুপ্রিম কোর্ট, প্রশ্নের মুখে পর্ষদও]

২০১৪ সালে প্রথমবার দেশের প্রধানমন্ত্রী হয়েই নরেন্দ্র মোদি (PM Modi) শুরু করেন ‘মন কি বাত’ (Mann Ki Baat)। দেখতে দেখতে ১০০ পর্বে পা দিয়েছে রেডিও অনুষ্ঠানটি। ২২টি ভারতীয় ভাষা ও ১১টি বিদেশি ভাষায় সম্প্রচারিত হয়েছিল সেই অনুষ্ঠান। আর সেই উপলক্ষেই চণ্ডীগড়ের ‘ন্যাশনাল ইনস্টিটিউট অফ নার্সিং এডুকেশনে’র তরফে সেখানকার প্রেক্ষাগৃহে আয়োজন করা হয়েছিল বিশেষ অনুষ্ঠানের। সেই অনুষ্ঠানে সকলকেই উপস্থিত থেকে ‘মন কি বাত’ শোনার নির্দেশ দেয় হস্টেল কর্তৃপক্ষ।

কিন্তু সেই নির্দেশ অমান্য করেছিলেন প্রথম বর্ষের ৮ ও তৃতীয় বর্ষের ২৮ জন পড়ুয়া। সেই ৩৬ জন ছাত্রীকে জানিয়ে দেওয়া হয় তাঁদের আগামী সাতদিন হস্টেল থেকে বেরতে দেওয়া যাবে না। স্বাভাবিক ভাবেই এই ঘটনায় সৃষ্টি হয়েছে বিতর্কের। এই পরিস্থিতিতে ওই কলেজের প্রিন্সিপাল কোনও মন্তব্য করতে চাননি বিষয়টি নিয়ে। এবার সেই ইস্যুতে মুখ খুলে কটাক্ষ করলেন মহুয়া।

[আরও পড়ুন: দ্য কেরালা স্টোরি: শুভাপ্রসন্নকে নিশানা সায়নী ঘোষের, ‘ওর জন্ম কবে?’, পালটা প্রশ্ন শিল্পীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement