shono
Advertisement

দেশে ইসলামের শাসন জারি করতে নাশকতার ছক! চার্জশিট পেশ পিএফআই নেতাদের বিরুদ্ধে

২০৪৭ সালের মধ্যে দেশে ইসলামের শাসন জারি করার ছিল নিষিদ্ধ সংগঠনটির।
Posted: 02:24 PM Mar 18, 2023Updated: 02:24 PM Mar 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছরই মুসলিম মৌলবাদী সংগঠন ‘পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া’-কে (PFI) নিষিদ্ধ করেছিল কেন্দ্র। ফেব্রুয়ারিতে ওই সংগঠন সম্পর্কে বিস্ফোরক তথ্য হাতে এসেছিল মহারাষ্ট্রের ‘অ্যান্টি টেররিজম স্কোয়াডে’র। জানা গিয়েছিল, ২০৪৭ সালের মধ্যেই ভারতে ইসলামের শাসন জারি করাই লক্ষ্য ছিল ওই সংগঠনের। আর সেই মিশনের জন্য প্রয়োজনীয় অস্ত্রশস্ত্র ও অন্যান্য সাহায্য বিদেশি শক্তির কাছ থেকেই পাওয়ার পরিকল্পনাও হয়ে গিয়েছিল। এবার এই অভিযোগে দুটি চার্জশিট পেশ করল এনআইএ (NIA)। কেরল ও তামিলনাড়ুর দুই চার্জশিটে মোট ৬৮ জনকে অভিযুক্ত করা হয়েছে।

Advertisement

ঠিক কী অভিযোগ অভিযুক্তদের বিরুদ্ধে? ওই পিএফআইআই নেতা, ক্যাডার ও সদস্যদের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা ২০৪৭ সালের মধ্যে দেশে ইসলামের শাসন জারি করার লক্ষ্যে জঙ্গি ক্রিয়াকলাপের নীল নকশা তৈরি করছিলেন। উল্লেখ্য, এই নিয়ে পিএফআই ক্যাডারদের বিরুদ্ধে এই নিয়ে এই মাসে চারটি চার্জশিট পেশ করা হল। প্রথম চার্জশিটটি ১৩ মার্চ জয়পুরে পেশ করা হয়েছিল। দ্বিতীয়টি ১৬ মার্চ হায়দরাবাদে পেশ করার পর এবার পেশ করা হল আরও দু’টি চার্জশিট।

[আরও পড়ুন: সাইবার নিরাপত্তা ভাঙার অভিযোগে গ্রেপ্তার বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহি!]

গত বছরের সেপ্টেম্বরে ইউএপিএ আইনের অধীনে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয় পিএফআই সংগঠনকে। শুধু পিএফআই-ই নয়, এরসঙ্গে যুক্ত একাধিক সংগঠন যেমন সিএফআই, অল ইন্ডিয়া ইমাম কাউন্সিল, রিহ্যাব ইন্ডিয়া ফাউন্ডেশন, ন্যাশনাল উইমেন্স ফ্রন্টকেও বেআইনি কার্যকলাপের সঙ্গে যুক্ত সংগঠন বলে ঘোষণা করা হয় কেন্দ্রের তরফে।

[আরও পড়ুন: শান্তনুর সম্পত্তির খোঁজে হুগলি জুড়ে তল্লাশি ইডির, বাড়ির তালা ভেঙে ঢুকলেন আধিকারিকরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement