shono
Advertisement

হুরিয়ত নেতা গিলানির জামাইকে আটক করল NIA

সন্ত্রাসে যুক্ত গিলানির জামাই, দাবি গোয়েন্দাদের। The post হুরিয়ত নেতা গিলানির জামাইকে আটক করল NIA appeared first on Sangbad Pratidin.
Posted: 12:34 PM Jun 28, 2017Updated: 07:04 AM Jun 28, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে সন্ত্রাসে টাকার উৎসের তদন্তে নেমে হুরিয়ত নেতা সৈয়দ আলি শাহ গিলানির জামাইকে আটক করল এনআইএ। জাতীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের দাবি, উপত্যকায় সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে সরাসরি জড়িত গিলানির জামাই আলতাফ আহমেদ শাহ ওরফে আলতাফ ফান্টুস। ঘটনায় আরও দুই হুরিয়ত নেতা আয়াজ আকবর ও মেহরাজউদ্দিন কালওয়ালকেও আটক করা হয়েছে।

Advertisement

[‘জাল’ প্রতিবন্ধী সার্টিফিকেট, ইউপিএসসি’র তৃতীয় স্থানাধিকারীকে নোটিস আদালতের]

গত বছর হিজবুল কমান্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকে অশান্ত কাশ্মীর। উপত্যকা জু়ড়ে চলছে বিক্ষোভ, পাথরবাজি। সোমবার, ইদের দিনেও, শ্রীনগর, কুলগাঁও, সোপোর-সহ বিভিন্ন জায়গায় নিরাপত্তাবাহিনীর দিকে পাথর ছুড়েছেন স্থানীয় বাসিন্দারা। আর ভূস্বর্গে এই লাগাতার অশান্তি ও সন্ত্রাসে টাকা জোগাচ্ছে পাকিস্তান, এমন অভিযোগও উঠেছে। বস্তুত, একটি সর্বভারতীয় চ্যানেলে স্টিং অপারেশনে কাশ্মীরে টাকা-পয়সা লেনদেন নিয়ে বিচ্ছন্নতাবাদী নেতাদের সঙ্গে লস্কর-ই-তৈবার প্রধান হাফিজ সৈয়দ ও অন্য পাকিস্তানি ব্যক্তিদের কথোপকথনের অডিও রেকর্ডও প্রকাশ্যে চলে এসেছে। এরপরই কাশ্মীরের এই লাগাতার অশান্তি ও সন্ত্রাসের পিছনে টাকা জোগাচ্ছে কারা, তা জানতে তদন্তে নামে এনআইএ। সেই সূত্রেই চলতি মাসে গিলানির জামাই আলতাফ আহমেদ শাহ ওরফে আলতাফ ফান্টুসকে দীর্ঘক্ষণ জেরা করেন এনআইএ আধিকারিকরা। আলতাফের শ্রীনগরের বাড়িতে তল্লাশিও চালিয়েছেন গোয়েন্দারা। আলতাফের বাড়ি থেকে উদ্ধার হয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিও। গোয়েন্দাদের অনুমান, হুরিয়তের রাজনৈতিক নীতি নির্ধারণেও গুরুত্বপূর্ণ ভুমিকা নিয়েছে গিলানির জামাই।

[জওহরলাল নেহরু বন্দরে ‘ব়্যানসমওয়্যার’-এর থাবা, বন্ধ কাজকর্ম]

এদিকে, জামাই আটক হওয়ার পর, এনআইএ-র বিরুদ্ধে সুর চড়িয়েছেন কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত নেতা সৈয়দ আলি শাহ গিলানি। তিনি বলেন, তদন্তের নামে সব সীমা লঙ্ঘন করছে জাতীয় তদন্তকারী সংস্থা। তাদের এই পদক্ষেপের কোনও আইনি যুক্তি নেই বলেই অভিযোগ গিলানির।

[মেয়েকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হেড কনস্টেবল]

The post হুরিয়ত নেতা গিলানির জামাইকে আটক করল NIA appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement