shono
Advertisement

পাকিস্তানও একদিন হিন্দুরাষ্ট্রে পরিণত হবে! গুজরাটে বসে দাবি বাগেশ্বর বাবা ধীরেন্দ্র শাস্ত্রীর

কেন এমন দাবি তাঁর?
Posted: 11:31 PM May 28, 2023Updated: 11:33 PM May 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দুত্ব ও পাকিস্তান নিয়ে নানা বিতর্কিত মন্তব্য করে শিরোনামে উঠে আসেন বাগেশ্বর ধাম ট্রাস্টের প্রধান আচার্য ধীরেন্দ্র শাস্ত্রী। ফের বিস্ফোরণ ঘটালেন তিনি। বলে দিলেন, পাকিস্তানও একদিন হিন্দুরাষ্ট্রে পরিণত হবে।

Advertisement

গুজরাটের সুরাটে এক জনসভায় ধীরেন্দ্র শাস্ত্রী বলেন, গুজরাটের জনগণের সামনে ভাল ভাল কথা বলে অর্থ আয় করা তাঁর উদ্দেশ্য নয়। বরং তিনি চান হিন্দুত্বের জন্য দেশের সমস্ত হিন্দু যাতে ঐক্যবদ্ধ হন। তাঁর কথায়, “যদি আপনারা (হিন্দুরা) ঐক্যবদ্ধ হন, তাহলে ভারত কিংবা পাকিস্তানকেও হিন্দুরাষ্ট্রে পরিণত করতে পারবেন।”

[আরও পড়ুন: দ্রুত বাড়বে লোকসভার আসনসংখ্যা, ইঙ্গিত প্রধানমন্ত্রীর, সংসদের উদ্বোধন না রাজ্যাভিষেক? প্রশ্ন রাহুলের]

‘বাগেশ্বর ধাম সরকার’ নামেই পরিচিতি ধীরেন্দ্র শাস্ত্রীর। তিনি এও দাবি করেছেন, ভারত হিন্দু রাষ্ট্রই। তাই নতুন করে হিন্দু রাষ্ট্র গড়ার প্রয়োজন নেই। তিনি বলেন, অযোধ্যায় রামমন্দির তৈরি হচ্ছে। এবার মথুরার পালা। সনাতনীদের জাগরণের সময় হয়েছে। ইতিমধ্যেই তাঁর মন্তব্য নিয়ে চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকে তাঁর মন্তব্যকে সমর্থন করলেও অনেকেই বিরোধিতা করেছেন। কেউ কেউ একে উসকানি মূলক ভাষণ বলেও দাবি করেছেন।

একদিকে বাগেশ্বর ধাম সরকারের সমর্থনে গলা চড়িয়ে বলা হচ্ছে, গোটা বিশ্বে এভাবেই হিন্দু ধর্ম দাপট গড়ে তুলতে হবে। উলটো দিকে অনেকের প্রশ্ন, পাকিস্তান একটি মুসলিম দেশ। তাকে কীভাবে হিন্দুরাষ্ট্রে পরিণত করার কথা বলা হয়? কিছু নেটিজেনের মতে, ভারতকে ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র। তাই এধরনের মন্তব্যে সাম্প্রদায়িক সম্প্রীতিতে আঁচ লাগে।

[আরও পড়ুন: ‘পরিস্থিতি অন্যভাবেও সামলানো যেত’, দিল্লিতে কুস্তিগিরদের হেনস্তায় মনখারাপ নীরজের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement