shono
Advertisement

ফের ভারতের আকাশে পাক ড্রোন! বিএসএফ গুলি চালাতেই সীমানার ওপারে চম্পট

গোটা এলাকায় তল্লাশি শুরু হয়েছে।
Posted: 12:59 PM Mar 14, 2021Updated: 12:59 PM Mar 14, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও পাকিস্তানি (Pakistan) ড্রোন (Drone) ঢুকে পড়ল ভারতীয় ভূখণ্ডে। রবিবার সকালে পাঠানকোটে দেখা গিয়েছে ড্রোনটিকে। সঙ্গে সঙ্গে ড্রোনটিকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে বিএসএফ (BSF)। বেগতিক দেখে চম্পট দেয় ড্রোনটি। প্রসঙ্গত, সম্প্রতি বারবার ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়তে দেখা গিয়েছে পাকিস্তানের ড্রোনকে। মূলত অস্ত্রশস্ত্র ও মাদক দ্রব্য ছড়াতেই সীমান্তরেখা পেরিয়ে এই ড্রোনগুলিকে ভারতের অংশে পাঠায় পাকিস্তান।

Advertisement

এদিন সকাল ৬টা ১০-এ পাঠানকোটের বামিয়াল সেক্টরের ডিন্ডা পোস্টে ওই ড্রোনটি অতর্কিতেই ঢুকে পড়ে। সঙ্গে সঙ্গে ড্রোনটির দিকে গুলিবর্ষণ শুরু করে বিএসএফ। ড্রোনটি পালিয়ে গেলে এলাকায় কড়া তল্লাশি চালাতে থাকে বিএসএফ। আসলে গত কয়েক মাস ধরে বারবার এই ধরনের ড্রোনের মাধ্যমে জঙ্গিদের কাছে অস্ত্র পৌঁছে দেওয়ার ঘটনা সামনে এসেছে। তাই এলাকা ভাল করে তল্লাশি চালিয়ে দেখা হচ্ছে ড্রোনটি থেকে কোনও অস্ত্রশস্ত্র ফেলা হয়েছে কিনা।

[আরও পড়ুন: ‘বিজেপিকে একটিও ভোট নয়’, কলকাতায় এসে আরজি কৃষক নেতা রাকেশ টিকাইতের]

ওয়াকিবহাল মহলের ধারণা, অস্ত্র ফেলা ছাড়াও তাদের অন্য উদ্দেশ্য থাকতে পারে। হয়তো এইভাবে ভারতীয় ভূখণ্ডে ঢুকে বিএসএফ কতটা সজাগ রয়েছে তা পরীক্ষা করে নেওয়াই উদ্দেশ্য ছিল ড্রোনটির। এর পিছনে নাশকতার কোনও ছকও থাকতে পারে বলে মনে করা হচ্ছে। পরিস্থিতি খতিয়ে দেখে বিষয়টি বুঝে নিতে চাইছে বিএসএফ। গত বছর অতিমারীর সময় থেকেই সীমান্তে পাক হামলার ঘটনা বেড়েছে। কিন্তু ভারতীয় সেনার জবাবে বহু জঙ্গির মৃত্যুর পর থেকে ড্রোনের মাধ্যমে সীমান্ত পেরিয়ে অস্ত্র পৌঁছে দেওয়ার ষড়যন্ত্র করছে পাকিস্তান।

জম্মু ও কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিং শনিবারই জানিয়েছিলেন, কাশ্মীরে অন্তত ২০০ জঙ্গি সক্রিয় রয়েছে। পাশাপাশি অন্তত ২৫০ জঙ্গি ভারতীয় সীমান্তে লুকিয়ে অপেক্ষা করছে অনুপ্রবেশের। সরাসরি পাকিস্তানের নাম না করলেও তাঁর ইঙ্গিত ছিল প্রতিবেশী দেশের দিকেই। তিনি বলেন, ”জম্মু ও কাশ্মীরে অশান্তির পরিবেশে কায়েম করতে চাওয়া পড়শি দেশের চক্রান্ত ভেঙে দিতে সজাগ রয়েছে নিরাপত্তা বাহিনী।”

[আরও পড়ুন: মোদি-শাহকে চিঠি লিখেও উত্তর না পেয়ে আত্মঘাতী সাতবারের সাংসদ! অভিযোগ কংগ্রেসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement