shono
Advertisement
Vinesh Phogat

'আপনাদের মেয়ে সঙ্গে আছে', শম্ভু সীমান্তে কৃষকদের অবস্থানে যোগ দিয়ে বক্তব্য ভিনেশের

শম্ভু সীমান্তে কৃষকদের অবস্থান ২০০ দিনে পড়েছে।
Published By: Arpan DasPosted: 01:56 PM Aug 31, 2024Updated: 02:04 PM Aug 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফসলের ন্যূনতম সহায়ক মূল্য বা এমএসপি-র দাবিতে চলতি বছরের ফেব্রুয়ারি থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছেন দেশের কৃষকরা। তাঁদের দিল্লি অভিযান আটকাতে মাসের পর মাস ধরে বন্ধ শম্ভু সীমান্ত। সেই অবস্থানে এবার যোগ দিলেন কুস্তিগির ভিনেশ ফোগাট। 'আপনাদের মেয়ে সঙ্গে আছে', এই বক্তব্যে কৃষক আন্দোলনের প্রতি নিজের সহমর্মিতা জানালেন তিনি।

Advertisement

শনিবার ২০০ দিনে পড়ল শম্ভু সীমান্তে কৃষকদের অবস্থান। সেই আন্দোলনে যোগদান করেন ভিনেশ। তাঁকে অভিনন্দন জানান অবস্থানরত কৃষকরা। সেখানে বক্তৃতায় ভিনেশ বলেন, "আমি ভাগ্যবতী যে কৃষক পরিবারে জন্মেছি। আমি জানাতে চাই, আপনাদের মেয়ে সঙ্গে আছে। নিজেদের অধিকারের জন্য আমাদের লড়াই করতে হবে, কারণ বাকি কেউ আমাদের জন্য এগিয়ে আসবে না। ঈশ্বরের কাছে প্রার্থনা করি, আপনাদের দাবি পূরণ হোক। যতদিন না সেটা হচ্ছে, ততদিন ফিরবেন না।"

[আরও পড়ুন: প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, অনূর্ধ্ব-১৯ জাতীয় দলে ডাক পেলেন দ্রাবিড়পুত্র সমিত]

সেই সঙ্গে তাঁর সংযোজন, "২০০ দিন ধরে কৃষকরা এখানে অধিকারের জন্য বসে আছেন। আমি সরকারের কাছে আবেদন করব, তাঁদের দাবি পূরণ করার জন্য। ২০০ দিন ধরে যে কেউ তাঁদের কথা শোনেনি, সেটা ভাবতেই কষ্ট হয়। কিন্তু তাঁদের দেখে আমরা শক্তি পাই।" কৃষক আন্দোলনের নেতা সরওয়ান সিং পান্ধেরও জানান, তাঁরা শান্তিপূর্ণ পথেই অবস্থান করবেন। এই আন্দোলন ২০০ দিনে পৌঁছনো এক মাইল ফলক।

[আরও পড়ুন: যুক্তরাষ্ট্র ওপেনে বড় অঘটন, তৃতীয় রাউন্ডে দৌড় শেষ জকোভিচের]

উল্লেখ্য, প্যারিস অলিম্পিকে কুস্তির ফাইনালে উঠেও ওজন বিতর্কে বাতিল করা হয় ভিনেশ ফোগাটকে। কিন্তু দেশে ফিরে তিনি 'চ্যাম্পিয়ন'-এর সম্মানও পেয়েছেন। সম্প্রতি তাঁর কংগ্রেস যোগ দেওয়ার জল্পনাও শোনা যায়। হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভুপিন্দর হুডার সঙ্গে সাক্ষাতের পর তা আরও জোরদার হয়। সামনেই হরিয়ানার ভোট। তার আগে বিজেপি শাসিত কেন্দ্র সরকারের নীতির বিরুদ্ধে কৃষক আন্দোলনে ভিনেশের যোগদান ফের তাঁর রাজনৈতিক সংযোগের জল্পনা উসকে দিচ্ছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফসলের ন্যূনতম সহায়ক মূল্য বা এমএসপি-র দাবিতে চলতি বছরের ফেব্রুয়ারি থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছেন দেশের কৃষকরা।
  • তাঁদের দিল্লি অভিযান আটকাতে মাসের পর মাস ধরে বন্ধ শম্ভু সীমান্ত। সেই আন্দোলনে যোগ দিলেন কুস্তিগির ভিনেশ ফোগাট।
  • 'আপনাদের মেয়ে সঙ্গে আছে', এই বক্তব্যে কৃষক আন্দোলনের প্রতি নিজের সহমর্মিতা জানালেন তিনি।
Advertisement