shono
Advertisement
Draupadi Murmu

মোদির ‘রিফর্ম, পারফর্ম, ট্রান্সফর্ম' নীতিকে সাধুবাদ, রাষ্ট্রপতির ভাষণে সরকারের দরাজ প্রশংসা

লোকসভা নির্বাচনের ফল বেরনোর আগে দেশবাসীকে নরেন্দ্র মোদি জানিয়েছিলেন, ‘রিফর্ম, পারফর্ম এবং ট্রান্সফর্ম’- এই তিন স্তম্ভের উপর নির্ভর করে সার্বিক উন্নতি হবে।
Published By: Anwesha AdhikaryPosted: 11:27 AM Jun 27, 2024Updated: 12:06 PM Jun 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের ফল বেরনোর আগে দেশবাসীকে নরেন্দ্র মোদি জানিয়েছিলেন, ‘রিফর্ম, পারফর্ম এবং ট্রান্সফর্ম’- এই তিন স্তম্ভের উপর নির্ভর করে সার্বিক উন্নতি হবে। নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি মোদির দল। কিন্তু আগামী দিনে এই তিন আদর্শ মেনেই কাজ করবে সরকার, সেই কথা ঘোষণা করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সংসদের উভয় কক্ষের যৌথ অধিবেশনে ভাষণ দিতে গিয়ে তিনি জানালেন, ‘রিফর্ম, পারফর্ম এবং ট্রান্সফর্ম’ নীতিতেই কাজ করবে তাঁর সরকার। 

Advertisement

যৌথ অধিবেশনে ভাষণ দিতে গিয়ে মোদি সরকারের ভূয়সী করেন রাষ্ট্রপতি। তিনি বলেন, "১০ বছর আগে দেশের অর্থনীতি বিশ্বের মধ্যে ১১তম স্থানে ছিল। বর্তমানে ভারত উঠে এসেছে পঞ্চম স্থানে। এই সময়ে কোভিড অতিমারীর মতো ভয়ংকর সময়ও ছিল। কিন্তু দেশের আর্থিক বৃদ্ধিকে আটকে রাখা যায়নি। সরকারের ‘রিফর্ম, পারফর্ম এবং ট্রান্সফর্ম’ নীতির কারণেই তা সম্ভব হয়েছে। আমার সরকার আগামী দিনে ভারতকে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতি হিসাবে গড়ে তুলবে।" 

[আরও পড়ুন: অলস ভারত! প্রাপ্তবয়স্ক নাগরিকদের অর্ধেকই ‘আনফিট’, প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট

রাষ্ট্রপতি (Draupadi Murmu) আরও বলেন, দেশের সার্বিক উন্নতি করতে গেলে নারী, যুব প্রজন্ম, দরিদ্র এবং কৃষকদের উন্নয়ন করতে হবে। তাই শপথ নেওয়ার পরেই কৃষকদের প্রথম দিনই সাউথ ব্লকে নিজের দপ্তরে গিয়ে ফাইল কিষাণ নিধির ফাইলে সই করেছেন প্রধানমন্ত্রী। এই প্রকল্পের মাধ্যমে বরাদ্দ করা ২০ হাজার কোটি টাকা বণ্টন করা হবে ৯.৩ কোটি কৃষকের মধ্যে। তাছাড়াও ১৪টি খারিফ শস্যের ন্যূনতম সহায়ক মূল্য বাড়িয়ে দেওয়া হয়েছে।  

রাষ্ট্রপতির কথায়, নারী কল্যাণে নারী শক্তি বন্দন অধিনিয়ম, গবিরদের জন্য দেশের নানা এলাকায় প্রথমবার শৌচালয় তৈরি হয়েছে। এছাড়াও প্রতিরক্ষা ক্ষেত্রে দেশকে আত্মনির্ভর করে তোলার জন্য গত ১০ বছরে নানা গুরুত্বপূর্ণ পদক্ষেপ করেছে সরকার। এছাড়াও আয়ুষ্মান ভারত প্রকল্পের আওতায় বিনামূল্যে চিকিৎসার সুবিধা পান ৭০ বছরের বেশি বয়সিরা। সবমিলিয়ে, ১৮তম লোকসভা নির্বাচনের পরে মোদি সরকারকে ভূয়সী প্রশংসা করেন মুর্মু। 

[আরও পড়ুন: গীতা পড়বেন, লাগবে বাড়ির খাবার, বেল্টও চাই, CBI হেফাজতে দাবি কেজরির

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যৌথ অধিবেশনে ভাষণ দিতে গিয়ে মোদি সরকারের ভূয়সী করেন রাষ্ট্রপতি।
  • রাষ্ট্রপতি আরও বলেন, দেশের সার্বিক উন্নতি করতে গেলে নারী, যুব প্রজন্ম, দরিদ্র এবং কৃষকদের উন্নয়ন করতে হবে।
  • রাষ্ট্রপতির কথায়, নারী কল্যাণে নারী শক্তি বন্দন অধিনিয়ম, গবিরদের জন্য দেশের নানা এলাকায় প্রথমবার শৌচালয় তৈরি হয়েছে।
Advertisement