shono
Advertisement

‘খ্রিস্টান’ প্রার্থনা সংগীত কেন? স্কুলের প্রিন্সিপালকে মার হিন্দুত্ববাদীদের, ভাইরাল হেনস্তার ভিডিও  

হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, জানাল পুলিশ।
Posted: 05:05 PM Jul 06, 2023Updated: 06:57 PM Jul 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের (Maharashtra) একটি বেসরকারি স্কুলের প্রিন্সপালকে বেধড়ক মার হিন্দুত্ববাদীদের। গেরুয়া সমর্থকদের অভিযোগ, ওই প্রিন্সিপাল পড়ুয়াদের খ্রিস্টান প্রার্থনা সংগীত গাইতে বাধ্য করেছেন। এছাড়াও স্কুলের পুরুষ এবং মহিলা শৌচালয়ের মাঝের প্যাসেজের সিসিটিভি ফুটেজ নিয়েও আপত্তি করে হিন্দুত্ববাদীরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও ফুটেজ (ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল)। যেখানে দেখা গিয়েছে, উন্মত্ত হিন্দুত্ববাদীদের হাত থেকে নিজেকে বাঁচাতে ছুটে পালাচ্ছেন প্রিন্সিপাল। তাঁর গায়ে ছেঁড়েখোঁড়া পোশাক।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি পুনে জেলার ডিওয়াই পাটিল হাই স্কুলের। হেনস্তার স্বীকার হন সেখানকার প্রিন্সিপাল আলেকজেন্ডার কোটস রিড। এদিন সকালে স্কুলে চত্বরে আচমকা ঢুকে পড়েন একদল হিন্দুত্ববাদী। তাঁদের সঙ্গে ছিলেন বেশ কয়েকজন অভিভাবকও। তাঁরা প্রশ্ন তোলেন, কেন স্কুলে প্রতিদিন খ্রিস্টান প্রার্থনা সংগীত হয়? এছাড়াও শৌচালয়ের প্যাসেজে সিসিটিভি ফুটজে নিয়েও আপত্তি তোলেন তাঁরা। প্রিন্সিপালকে ডেকে মারধর কার হয়। প্রিন্সিপাল রিডের জামা ছিঁড়ে নেয় হামলাকারীরা।

[আরও পড়ুন: ‘বাহুবলী’ শরদকে পিছন থেকে আঘাত ‘কাটাপ্পা’ অজিতের! এনসিপির পোস্টার ঘিরে শোরগোল]

সামাজিকমাধ্যমে ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, অর্ধনগ্ন প্রিন্সিপাল প্রাণ বাঁচাতে ছুটে পালাচ্ছেন। ‘হর হর মহাদেব’ স্লোগান দিচ্ছেন উন্মত্ত হিন্দুত্ববাদীরা। স্থানীয় থানার পুলিশ আধিকারক রঞ্জিত সাওয়ান্ত বলেন, “যে প্রার্থনা সংগীত নিয়ে অভিযোগ করা হচ্ছে, সেটি দীর্ঘদিন ধরে স্কুল শুরুর সময় গেয়ে থাকে পড়ুয়ারা। অভিভাবকরাও জানিয়েছেন, শ্লোকটি বাইবেলের অংশ হলেও তাতে আপত্তিকর কিছুই নেই।” সাওয়ান্ত আরও বলেন, “সিসিটিভি প্যাসেজের বাইরে লাগানো হয়েছে।” তাহলে হামলা হল কেন প্রিন্সিপালের উপরে?

[আরও পড়ুন: প্রেমে কলুষিত ধর্মস্থান! কেদারনাথে আলিঙ্গন করে রোষের মুখে যুগল]

উত্তর নেই পুলিশের কাছেও। পুলিশ আধিকারিক জানিয়েছেন, ঘটনার পর অভিভাবকরাই থানায় অভিযোগ করেন। তার ভিত্তিতেই তদন্ত শুরু হয়েছে। “স্কুলের তরফে এখনও পর্যন্ত অভিযোগ করা হয়নি। যাঁরা প্রিন্সিপালকে হেনস্তা করেছেন তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement