shono
Advertisement

‘রাহুল গান্ধী কেউই নন!’, কংগ্রেস নেতার মন্তব্যে অস্বস্তিতে দল, হাসছে বিজেপি

রাহুল গান্ধী শুধুই একজন সাংসদ। কেবলমাত্র জন্ম পরিচয়েই কেউ বড় নেতা হয়ে যায় না। বিস্ফোরক কংগ্রেস নেতা।
Posted: 02:40 PM Jan 01, 2024Updated: 02:40 PM Jan 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধী (Rahul Gandhi) শুধুই একজন সাংসদ। কেবলমাত্র জন্ম পরিচয়েই কেউ বড় নেতা হয়ে যায় না। সংবাদমাধ্যমের ওঁকে নিয়ে এত মাতামাতি করা উচিত না। সোনিয়াপুত্রর বিরুদ্ধে এমনই বিস্ফোরক মন্তব্য কংগ্রেসেরই নেতা লক্ষ্মণ সিংয়ের। যার জেরে অস্বস্তিতে পড়েছে হাতশিবির। আর একেই হাতিয়ার করে কংগ্রেসকে কটাক্ষ করেছে বিজেপি।

Advertisement

মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিংয়ের (Digvijaya Singh) ভাই লক্ষ্মণ সিং। গত শনিবার গুনা সিটির কংগ্রেসের দপ্তরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এহেন মন্তব্য করেন তিনি। সাংবাদিকের এক প্রশ্নের উত্তরে লক্ষ্মণ সিং বলেন, “রাহুল গান্ধী শুধু একজন সাংসদ। দলের সভাপতিও নন। একজন কর্মীমাত্র। তাছাড়া আর কিছুই নন।” এরপরই সাংবাদিকদের উদ্দেশে বলেন, “আপনাদের কিংবা আমাদের, কারওরই ওঁকে এতটা গুরুত্ব দেওয়া উচিত হয়। কংগ্রেসের বাকি সাংসদদের মতোই তিনিও আরেকজন। একজন জন্ম পরিচয়েই বড় নেতা হয়ে যায় না। তার কাজের মধ্যে দিয়ে হয়। আর আমি রাহুল গান্ধীকে বড় নেতা বলে মানতে পারছি না। খুব সাধারণ একজন সাংসদ। আপনারা ওঁকে কতটা গুরুত্ব দেবেন, তাতে কিছু আসে যায় না।”

[আরও পড়ুন: বছর শুরুতেই মহাকাশে বড় পদক্ষেপ ভারতের, কৃষ্ণগহ্বরের খোঁজে পাড়ি দিল স্যাটেলাইট]

পাঁচবারের সাংসদ তথা তিনবারের বিধায়ক লক্ষ্মণ সিংয়ের এহেন মন্তব্যে কংগ্রেসের অন্দরে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। বিশেষ করে লোকসভা নির্বাচনের আগে দলীয় মনোমালিন্য প্রকাশ্যে আসায় কার্যত অস্বস্তিতে হাত শিবির। আর এই সুযোগেরই সদ্ব্যবহার করে কংগ্রেসকে খোঁচা দিয়েছে গেরুয়া শিবির।

বিজেপি নেতা শেহজাদ পুনাওয়ালা বলে দেন, “রাহুল গান্ধীকে গুরুত্ব না দেওয়ার কথা বলে লক্ষ্মণ সিং যেন কংগ্রেসের সব নেতাকেই বার্তা দিলেন। কারণ মল্লিকার্জুন খাড়গে দলের সভাপতি হলেও ভারত জোড়ো যাত্রার জন্য আবার রাহুলকেই বেছে নিতে হয়। আগে জনতা রাহুলের উপর আস্থা হারিয়েছিল। এবার দলীয় নেতারাও হারাচ্ছেন।” একই সুর বিজেপি নেত্রী প্রীতি গান্ধীর গলাতেও। তিনি বলছেন, “শুধু ভোটাররাই নয়, রাহুল গান্ধীকে এবার দূরে ঠেলে দিচ্ছেন কংগ্রেস নেতারাও।”

[আরও পড়ুন: নতুন বছরে আবহাওয়ার পরিবর্তন, উত্তরে তুষারপাত, দক্ষিণে বৃষ্টির সম্ভাবনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement