shono
Advertisement

সাংসদ পদ খারিজের পর এবার সরকারি বাংলো ছাড়ার নোটিস পেলেন রাহুল গান্ধী

হারাবেন Z প্লাস নিরাপত্তাও?
Posted: 07:34 PM Mar 27, 2023Updated: 07:45 PM Mar 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা ছিলই। সেটাই সত্যি হল। সাংসদ পদ খারিজের জেরে এবার রাহুল গান্ধীকে সরকারি বাংলো ছাড়ার নোটিস দেওয়া হল। আগামী ১ মাসের মধ্যে তুঘলক লেনের সরকারি বাংলো ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে প্রাক্তন কংগ্রেস সভাপতিকে।

Advertisement

মানহানির মামলায় রাহুল গান্ধীকে (Rahul gandhi) দোষী সাব্যস্ত করে সুরাট আদালত। দু’বছরের কারাদণ্ডের সাজাও শোনানো হয়েছে তাঁকে। আর তারপরই সাংসদ পদ খোয়ান তিনি। এর দু’দিন পরই সোমবার কংগ্রেস নেতাকে নোটিস দিয়ে সরকারি বাংলো ছাড়তে বলল লোকসভার হাউজিং প্যানেল। যদিও নোটিস পাওয়ার কথা স্বীকার করেনি রাহুল গান্ধীর টিম। তবে এই নোটিসের পরই নতুন করে রাহুলের নিরাপত্তা নিয়েও জল্পনা শুরু হয়েছে। মনে করা হচ্ছে, এবার সরকারের তরফে রাহুলকে দেওয়া z প্লাস নিরাপত্তাও তুলে নেওয়া হতে পারে। 

[আরও পড়ুন: বিলকিসের ১১ ধর্ষকের অকালমুক্তি নিয়ে গুজরাট সরকার ও কেন্দ্রকে সুপ্রিম নোটিস, শুনানি ১৮ এপ্রিল]

২০০৪ সাল থেকে লোকসভার সাংসদ রাহুল গান্ধী। সেই সূত্রেই ১২ তুঘলক রোডে তাঁর জন্য সরকারি বাংলো বরাদ্দ করা হয়েছিল। গত ২৩ মার্চ রাহুলের সাংসদ পদ খারিজ হয়। এর পরই বাংলোটি খালি করার নোটিস দেওয়া হল সনিয়াপুত্রকে। ২৩ এপ্রিলের মধ্যে বাংলোটি খালি করতে হবে।

এদিকে, সাভারকর নিয়ে রাহুল গান্ধীর মন্তব্যের পর তাঁর উপর ক্ষুব্ধ উদ্ধব ঠাকরের দল। সম্প্রতি সাংবাদিক সম্মেলনে কংগ্রেস নেতা বলেন, “আমি সাভারকর নই। আমি গান্ধী। আমি ক্ষমা চাইব না।” তাঁর এহেন মন্তব্যের জেরে এবার দিল্লিতে কংগ্রেসের নৈশভোজের আমন্ত্রণে যোগ না দেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন উদ্ধব ঠাকরে। 

[আরও পড়ুন: ‘সাংবিধানিক অধিকার রক্ষা করুন, দেশকে বাঁচান’, রাষ্ট্রপতিকে কাছে পেয়ে আরজি মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement