shono
Advertisement

জন্মের পর প্রথম কোলে নিয়েছিলেন, ৪৯ বছর পর রাজাম্মাকে আলিঙ্গন আবেগাপ্লুত রাহুলের

রাজীব গান্ধী ও সোনিয়া গান্ধীরও আগে রাহুলকে নিজের কোলে টেনে নিয়েছিলেন তিনি।
Posted: 05:58 PM Jun 09, 2019Updated: 09:39 AM Jun 10, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯৭০ সালে প্রথম যেদিন তাঁকে কোলে তুলে নিয়েছিলেন, সে স্মৃতি মনে নেই। তবে ৪৯ বছর পর তাঁকে চাক্ষুস করলেন রাহুল গান্ধী। রাজাম্মা। রাহুলের ভূমিষ্ঠ হওয়ার সময় দিল্লির হোলি ক্রস হাসপাতালে প্রসূতি সোনিয়া গান্ধীর দেখভালের দায়িত্বে ছিলেন এই নার্সই। ৪৯ বছর পর সেই রাজাম্মার সঙ্গে সাক্ষাৎ হল কংগ্রেস সভাপতির। তাঁকে দেখেই জড়িয়ে ধরলেন রাহুল।

Advertisement

রাজাম্মা জানান, রাজীব গান্ধী ও সোনিয়া গান্ধীরও আগে রাহুলকে নিজের কোলে টেনে নিয়েছিলেন তিনি। তাঁর কোলে চেপেই পৃথিবীর আলো দেখেছিল গান্ধী পরিবারের নব্য সদস্য। তারপর অনেকগুলো বসন্ত কেটে গিয়েছে। রাহুলকে দূর থেকেই বড় হতে দেখেছেন রাজাম্মা। তাঁর রাজনৈতিক জীবনের চড়াই-উতরাইয়ের সব খবরও রেখেছেন। এককালের ছোট্ট ফর্সা-টুকটুকে সেই রাহুল এখন দেশের অন্যতম এলিজিবল ব্যাচেলর। অবশেষে তাঁর সঙ্গে দেখা করতে পারলেন রাজাম্মা। তাঁর মুখ থেকে নিজের জন্মের কাহিনি শোনার পরই আবেগাপ্লুত হয়ে রাজাম্মাকে আলিঙ্গন করেন কংগ্রেস সভাপতি। অবসরপ্রাপ্ত নার্স জানান, অনেকদিন থেকেই রাহুলের সঙ্গে দেখা করার ইচ্ছা ছিল তাঁর। এনিয়ে অনেক কংগ্রেস নেতাকে অনুরোধও জানিয়েছিলেন তিনি। অবশেষে স্বপ্নপূরণ হল তাঁর।

[আরও পড়ুন: আলিগড়ের পর উজ্জয়িনী, দুধের শিশুকে ধর্ষণের পর খুন করে নদীতে ভাসাল কাকা]

লোকসভা নির্বাচনে আমেঠিতে হারলেও কেরলের ওয়ানড় থেকে বিপুল ভোটে জিতেছিলেন রাহুল গান্ধী। নিজের সংসদীয় কেন্দ্রে তিনদিনের সফরে গিয়েছেন তিনি। শনিবার ওয়ানড়ে রোড শো করেন তিনি। যেখানে ফের চেনা মেজাজেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করেন তিনি। রাহুল বলেন, “মোদি সারা দেশে ঘৃণার বিষ ছড়িয়ে যাচ্ছেন। গোটা লোকসভা ভোটের প্রচার প্রধানমন্ত্রী ঘৃণা, হিংসা এবং বিষ ছড়িয়েছেন। আমরা তাঁর মোকাবিলা করছি। আমার দল সত্য ও ভালবাসার বার্তা দিয়েছে।” আর রবিবারই তাঁর সাক্ষাৎ হয় রাজাম্মার সঙ্গে। সেই বিশেষ মুহূর্তের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন কেরল বিধানসভার বিরোধী দলনেতা রমেশ চেন্নিতালা।

[আরও পড়ুন: যোগীকে নিয়ে ‘অপমানজনক’ ভিডিও সম্প্রচার, গ্রেপ্তার টিভি চ্যানেলের সম্পাদক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement