shono
Advertisement
Rahul Gandhi

'জননায়ক', গাড়ি থেকে নেমে চর্মকারের থেকে জুতো সেলাই শিখলেন রাহুল

রাহুলকে কাছে পেয়ে ওই চর্মকার জানালেন তাঁর অভাব-অনটনের কথা।
Published By: Amit Kumar DasPosted: 08:25 PM Jul 26, 2024Updated: 08:25 PM Jul 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিভিআইপির চেনা গণ্ডি ভেঙে সাধারণ মানুষের সঙ্গে মিশে যাওয়ায় তাঁর জুড়ি মেলা ভার। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর এহেন জনসংযোগ যে কোনও রাজনৈতিক নেতার কাছে যথেষ্ট ঈর্ষণীয়। সেই ধারা অব্যাহত রেখে শুক্রবার হঠাৎ গাড়ি থেকে নেমে লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী হাজির হলেন এক জুতো সারাইয়ের দোকানে। রাহুলকে কাছে পেয়ে ওই চর্মকার জানালেন তাঁর অভাব অনটনের কথা।

Advertisement

জানা গিয়েছে, শুক্রবার এক মামলায় আদালতে হাজিরা দেওয়ার জন্য যাচ্ছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সাংসদের গাড়ি নিজের দোকানের পাশ থেকে যাবে জানতে পেরে আগে থেকেই রাস্তায় দাঁড়িয়ে ছিলেন পেশায় চর্মকার উত্তরপ্রদেশের সুলতানপুরের বাসিন্দা রাম চৈত। রাহুলের গাড়ি আসছে দেখে রাস্তায় এসে হাত দেখিয়ে সেই গাড়ি দাঁড় করান রাম। এই পরিস্থিতিতে গাড়ি থেকে নেমে আসেন খোদ রাহুল গান্ধী। কথা বলেন পেশায় চর্মকারের ওই ব্যক্তির সঙ্গে। সেই ঘটনার ছবি সোশাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে কংগ্রেসের তরফে। যার উপরে ক্যাপশনে লেখা হয়েছে 'জননায়ক'।

[আরও পড়ুন: দিল্লি সফরে কেজরির বাড়িতে মমতা, পাশে থাকার বার্তা সুনীতাকে]

কংগ্রেস সূত্রে জানা গিয়েছে প্রায় আধঘণ্টা ওই ব্যক্তির বাড়িতে বসে তাঁর সমস্যার কথা শোনেন রাহুল। তাঁর কাছ থেকে শেখেন কীভাবে জুতো সেলাই করতে হয়। এদিকে সংবাদ মাধ্যমককে দেওয়া সাক্ষাৎকারে রাম বলেন, 'আমি রাহুলজিকে জানিয়েছি আমার আর্থিক দুর্দশার কথা। দু'বেলা দু'মুঠো খাবার জোগাড় করতে হিমশিম খেতে হয় আমাদের। তাঁর কাছে সাহায্য চেয়েছি। একইসঙ্গে তাঁকে দেখিয়েছি কীভাবে জুতো সেলাই করি।

[আরও পড়ুন: ‘একত্রে সিদ্ধান্ত নিলে অন্য কিছু ভাবতাম’, নীতি আয়োগের বৈঠকের আগে বার্তা মমতার]

অবশ্য চেনা রীতি ভেঙে রাহুলের এমন ছবি এর আগেও বহুবার দেখেছে দেশ। কখনও লোকাল ট্রেনে সওয়া হয়ে, কখনও কুলির ভুমিকায় রাহুলকে সাধারণ মানুষের মধ্যে মিশে যেতে দেখা গিয়েছে। ‘ভারত জোড়ো যাত্রা’য় সাধারণ মানুষের সঙ্গে অবলীলায় মিশে গিয়ে সোনিয়া তনয়। দেশবাসীর ঘরের ছেলে হয়ে উঠতে কোনও কসুর করেননি রাহুল গান্ধী। সেই তাঁকেই এবার দেখা গেল চেনা ভুমিকায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গাড়ি থেকে নেমে লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী হাজির হলেন এক জুতো সারাইয়ের দোকানে।
  • রাহুলকে কাছে পেয়ে ওই চর্মকার জানালেন তাঁর অভাব অনটনের কথা।
  • শুক্রবার এক মামলায় আদালতে হাজিরা দেওয়ার জন্য যাচ্ছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।
Advertisement