আর ‘রাজনীতি’নয়, ‘মোদি’মন্তব্যে শাস্তি বাতিলের দাবিতে আবেদন রাহুলের

07:41 PM Apr 02, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা আর নয়! অপরাধমূলক মানহানির মামলায় শাস্তি খারিজের দাবিতে গুজরাটের সেশনস কোর্টে আবেদন করবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। সোমবারই তাঁর আবেদনের শুনানিও হওয়ার কথা। এমনটাই দাবি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের।

Advertisement

অপরাধমূলক মানহানির মামলায় গত ২৩ মার্চ রাহুল গান্ধীকে ২ বছরের কারাদণ্ড দেয় সুরাটের নিম্ন আদালত। সুরাট আদালতের ম্যাজিস্ট্রেটের সেই সিদ্ধান্তের জেরে একদিন পরেই সাংসদ পদ খোয়াতে হয় প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতিকে। যদিও সাজা শোনানোর পরই রাহুলকে ৩০ দিনের জন্য শর্তসাপেক্ষে জামিন দেওয়া হয়। একই সঙ্গে জানিয়ে দেওয়া হয়, এই ৩০ দিনের মধ্যে উচ্চতর আদালতে এই রায়ের বিরুদ্ধে আবেদন করারও সুযোগ পাবেন তিনি।

[আরও পড়ুন: দীর্ঘ লড়াই শেষ, প্রয়াত রামকৃষ্ণ মিশনের ভাইস প্রেসিডেন্ট স্বামী প্রভানন্দ মহারাজ]

কিন্তু সেই রায়ের ১০ দিন পরও রাহুল কোনও আবেদন করেননি। বস্তুত, নিজের সাংসদ পদ বাতিল হয়ে যাওয়াকে রাজনৈতিকভাবে ব্যবহার করার চেষ্টা করছিলেন রাহুল। বিজেপির ভাষায় এই ১০দিন নিজেকে ‘শহিদ’ প্রমাণ করার চেষ্টা করছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। অবশেষে তিনি সুরাটের সেশনস কোর্টে আবেদন করবেন বলে সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি।

Advertising
Advertising

[আরও পড়ুন: নাম না করে অনুব্রতকে নীলকণ্ঠ শিবের সঙ্গে তুলনা, বীরভূমের তৃণমূল নেতার মন্তব্যে বিতর্ক]

জানা গিয়েছে, গুজরাটের সেশনস কোর্টে রাহুল নিজের সাজা মকুব করার আবেদন জানাতে চলেছেন। শুধু তাই নয়, তাঁকে নির্দোষ ঘোষণা করার দাবিও জানাবেন কংগ্রেস সাংসদ। তবে যতদিন না মামলার নিষ্পত্তি হচ্ছে, ততদিন শাস্তি খারিজ করার দাবিকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিতে চলেছেন কংগ্রেস সাংসদ। সেটা না হলে সাংসদ পদ ফেরত পাবেন না রাহুল।

Advertisement
Next