shono
Advertisement

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত মণিপুর, ভূমিধসে মৃত ৯

টান পড়েছে খাদ্য সামগ্রীতে। The post প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত মণিপুর, ভূমিধসে মৃত ৯ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:47 AM Jul 11, 2018Updated: 10:17 AM Jul 11, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার বৃষ্টির জেরে ভূমিধস মণিপুরে। ঘটনায় মৃত্যু হয়েছে নয় জনের। আহত বহু। কয়েকদিন ধরে চলা লাগাতার বৃষ্টির জেরে মণিপুরে ভেঙে গিয়েছে একাধিক সেতু। প্রবল ক্ষতিগ্রস্ত হয়েছে ৩৭ নম্বর জাতীয় সড়ক। অসম-সহ উত্তর-পূর্বের বাকি রাজ্যগুলির সঙ্গেও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে মণিপুরের।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, প্রবল বৃষ্টির জেরে ধস নামে তামেংলং জেলায়। পাথর ও কাদার নিচে চাপা পড়ে যায় বেশ কয়েকটি বাড়ি। ভোররাতে ঘটা ঘটনার জেরে অনেকেই সময় থাকতে বাড়ির বাইরে বেরিয়ে আসতে পারেননি। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে উদ্ধারকারী দল। ৯টি দেহ উদ্ধার করা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে বৃষ্টির জেরে খাদ্য সামগ্রীর অভাব দেখা দিয়েছে পাহাড়ি রাজ্যটিতে। রবিবার বৃষ্টির জেরে বরাক নদীর উপর একটি গুরুত্বপূর্ণ সেতু ভেঙে পড়ে। জাতীয় সড়ক ৩৭-এর ওই সেতু ইম্ফল-জিরিবাম সেক্টরের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি দিয়েই পণ্যবাহী ট্রাকগুলি যাতায়াত করে। একই সঙ্গে নাগাল্যান্ড ও অসমেও তৈরি হয়েছে বন্যা পরিস্থিতির। ফলে স্বাভাবিকভাবেই পণ্যের জোগান প্রভাবিত হয়েছে। প্রশাসন সূত্রে খবর, যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয়েছে উদ্ধারকার্য। বিপর্যস্ত এলাকাগুলিতে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার কাজ চলছে।

এদিকে উত্তরাখণ্ডেও প্রবল বৃষ্টির জেরে একাধিক জায়গায় ধস নামে। ভেঙে পড়েছে বেশ কয়েকটি সেতু। ঘটনার জেরে এলাকায় স্কুল ও কলেজগুলি বন্ধ করে দেওয়া হয়েছে। উল্লেখ্য, বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বইয়ের অবস্থা এতটাই খারাপ যে বিপর্যয়ের মোকাবিলা করতে ডাকা হয়েছে নৌসেনা। সব মিলিয়ে উত্তর ও পশ্চিম ভারতে বৃষ্টিতে পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক।

[বাদল অধিবেশনকে শান্তিপূর্ণ করতে তৎপর কেন্দ্র, এবার ময়দানে নামলেন খোদ স্পিকার]

The post প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত মণিপুর, ভূমিধসে মৃত ৯ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার