shono
Advertisement

অযোধ্যায় অতিথিদের দেওয়া হবে রামমন্দিরের মহাপ্রসাদ, কী থাকবে বাক্সে?

অন্তত ২০ হাজার অতিথির হাতে তুলে দেওয়া হবে মহাপ্রসাদ।
Posted: 11:10 AM Jan 22, 2024Updated: 12:37 PM Jan 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাম আবেগে ভাসছে গোটা দেশ। ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে অযোধ্যায় পৌঁছেছেন বহু মানুষ। রামমন্দির উদ্বোধনের পর অন্তত ২০ হাজার অতিথি এবং সাধুসন্তদের হাতে দেওয়া হবে একটি করে বাক্স। ওই বাক্সে থাকবে প্রসাদ। এছাড়া থাকবে আরও বেশ কিছু পুজোর জিনিসপত্র। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে একটি ভিডিও। তাতেই দেখা গিয়েছে কী কী রয়েছে ওই বাক্সে।

Advertisement

রামমন্দির উদ্বোধনের সাক্ষী থাকতে ইতিমধ্যেই বিনোদুনিয়া, ক্রীড়া জগতের তারকারাও পৌঁছেছেন অযোধ্যায়। মোট ৫০টি দেশের প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়েছে। রামমন্দির উদ্বোধন উপলক্ষে অযোধ্যায় আগত সাধু, অতিথিদের স্বাগত জানান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। লালচে মেরুন রংয়ের কার্ডের একটি বাক্স অতিথিদের হাতে তুলে দেওয়া হবে। ওই বাক্সের উপরে সোনালি রংয়ের রামমন্দিরের ছবি।

[আরও পড়ুন: ‘জয় শ্রীরাম’ শুনেই মেজাজ হারালেন রাহুল! ‘হিন্দুবিরোধী’ বলে কংগ্রেসকে তোপ বিজেপির]

ভিতরে বেশ কয়েকটি খোপ করা। বাক্সের ভিতরে প্রসাদের পাশাপাশি থাকছে লাড্ডু। দেশি ঘি, পাঁচ রকমের ড্রাই ফ্রুটস, বেসন, চিনি দিয়ে বানানো বিশেষ লাড্ডু। মিষ্টি ছাড়াও থাকছে ছোট্ট একটি বোতলে সরযূর জল, ছোট বাক্সে ভরা কন্দমূল, কুমকুম, রুদ্রাক্ষ, হাতে বাঁধার জন্য লাল রংয়ের তাগা, সুপুরি। এছাড়া থাকছে এক কৌটো সিঁদুর এবং রুদ্রাক্ষ।

উল্লেখ্য, দিনকয়েক আগে রামমন্দিরের মহাপ্রসাদের নামে প্রতারণার অভিযোগ ওঠে অনলাইন বিপণি সংস্থার আমাজনের বিরুদ্ধে। কেন্দ্রের তরফে নোটিস পাঠানোও হয়। আগামী ১৫ দিনের মধ্যে জবাব তলব করা হয়েছে।

[আরও পড়ুন: সংহতির বার্তা দিতে আজ রাজপথে মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement