shono
Advertisement

‘সনাতন ধর্ম বিতর্ক এড়াতে হবে, নাহলে বিজেপির সুবিধা’, ‘ঢোক গিললেন’ স্ট্যালিন

'বিজেপির পাতা ফাঁদে' পা দিতে চান না স্ট্যালিন।
Posted: 10:51 AM Sep 14, 2023Updated: 10:51 AM Sep 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সনাতন ধর্ম নিয়ে ছেলের করা বিতর্কিত মন্তব্য দেশজুড়ে ঝড় বইয়ে দিয়েছে। ইন্ডিয়া জোট গঠনের পর ব্যাকফুটে চলে যাওয়া বিজেপি হঠাৎই হাতেগরম এমন ইস্যু পেয়ে গিয়েছে, যা কিনা সংখ্যাগুরুর ধর্মীয় অনুভূতি উসকে দিতে মোক্ষম হাতিয়ার হতে পারে। সেটা বুঝতে পেরেই সম্ভবত এবার ঢোক গিলছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা ডিএমকে (DMK) সুপ্রিমো এম কে স্ট্যালিন।

Advertisement

বুধবার এক সভায় দলের কর্মীদের তিনি বলে দিয়েছেন,”সনাতন ধর্ম নিয়ে এই অযাচিত বিতর্ক এড়াতে হবে। বিজেপিকে নিশানা করতে হবে দুর্নীতি ইস্যুতে। প্রধানমন্ত্রী নিজে মন্ত্রিসভার সদস্যদের এই ইস্যু নিয়ে মাঠে নামার নির্দেশ দিয়েছেন। অর্থাৎ এটা স্পষ্ট যে বিজেপি (BJP) এই সনাতন ধর্মকে হাতিয়ার করে মাইলেজ পাওয়ার চেষ্টা করছে।” স্ট্যালিনের বক্তব্য, “প্রতিদিন বিজেপির কোনও না কোনও মন্ত্রী সনাতন ধর্মকেই ইস্যু হিসাবে তুলে ধরার চেষ্টা করছে। আমরা যেন এই ফাঁদে পা না দিই।”

[আরও পড়ুন: ‘১৩ মাস আগে গ্রেপ্তার করেছেন…’, ইডি দপ্তর থেকে বেরিয়ে অভিষেকের মুখে পার্থর নাম]

উল্লেখ্য, দিন কয়েক আগেই সনাতন ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করেন এম কে স্ট্যালিনের (MK Stalin) ছেলে উদয়নিধি স্ট্যালিন। ‘সনাতন অ্যাবলিশন কনফারেন্সে’ যোগ দিয়েছিলেন উদয়নিধি। সেখানেই তিনি বলেন, “কিছু জিনিসের প্রতিবাদ করা যায় না। সেগুলির অবলুপ্ত ঘটানো দরকার। আমরা ডেঙ্গু, মশা, ম্যালেরিয়া কিংবা করোনার বিরোধিতা করি না। আমরা সেটা নির্মূল করি। ঠিক সেভাবেই আমাদের সনাতন ধর্মকে অবলুপ্ত করতে হবে। ‘সনাতন’ শব্দটা এসেছে সংস্কৃত থেকে। এটা সামাজিক ন্যায় ও সাম্যের বিরুদ্ধে।”

[আরও পড়ুন: ভুয়ো রেল বোর্ড বানিয়ে চাকরির প্রতিশ্রুতি, লক্ষ-লক্ষ টাকার প্রতারণা, বর্ধমানে গ্রেপ্তার ৭]

উদয়নিধি স্ট্যালিনের সনাতন ধর্ম নিয়ে করা ওই মন্তব্য নিয়ে দেশজুড়ে বিতর্ক শুরু হয়ে যায়। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) আসরে নামেন। বলে দেন, সনাতন ধর্মকে আক্রমণকারীদের জবাব দিতে হবে। এমনকী অন্য মন্ত্রিদেরও আসরে নামার নির্দেশ দেন তিনি। স্ট্যালিন মনে করছেন, পুরোটাই বিজেপির পাতা ফাঁদ। আর সেই ফাঁদে পা দেওয়া বোকামি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement