shono
Advertisement
Manipur

ফের অশান্ত মণিপুর, দুষ্কৃতীদের গুলিতে নিহত কুকি গোষ্ঠীর স্বঘোষিত কমান্ডার

চুড়াচাঁদপুরের লেইসাংয়ে ওই কমান্ডারের উপর হামলা হয়।
Published By: Kishore GhoshPosted: 04:54 PM Oct 02, 2024Updated: 04:54 PM Oct 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মণিপুর হিংসার বিরাম নেই। মঙ্গলবার গভীর রাতে রক্তাক্ত হল চুড়াচাঁদপুরের লেইসাং। সেখানে আততায়ীর গুলিতে নিহত হলেন সশস্ত্র কুকি দলের এক স্বঘোষিত কমান্ডার। বুধবার ভোরে তাঁর গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয়েছে। গভীর রাতে কারা ওই হামলা চালাল তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

মঙ্গলবার থেকেই আরও ছমাসের জন্য বর্ধিত হয়েছে সশস্ত্র বাহিনীর বিশেষ ক্ষমতা আইন বা আফস্পার (আর্মড ফোর্সেস স্পেশাল পাওয়ার অ্যাক্ট) মেয়াদ। ইম্ফল, বিষ্ণুপুর, জিরিবাম এবং লামফেল-সহ ১৯টি থানা এলাকা ছাড়া গোটা রাজ্যেই এই আইনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। কট্টরপন্থী গোষ্ঠীগুলি হিংসাত্মক কার্যকলাপ চালিয়ে যাওয়াতেই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। এর মধ্যেই নতুন করে হিংসার খবর মিলল।

পুলিশ জানিয়েছে, চুড়াচাঁদপুরের লেইসাংয়ে ওই কমান্ডারের উপর হামলা হয়। ‘সেখহোহাও’ নামে পরিচিত ওই ব্যক্তি কাপরাং গ্রামের বাসিন্দা। নিহত ব্যক্তি ইউনাইটেড কুকি ন্যাশনাল আর্মির সদস্য ছিলেন। বুধবার ভোরে চুড়াচাঁদপুররে তোরবুং বাংলোর কাছ থেকে তাঁর দেহ উদ্ধার হয়।

সম্প্রতি দুই গোষ্ঠীর সংঘর্ষে রকেট ও ড্রোন হামলা হয় মণিপুরে। পরিস্থিতি নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে। যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দাবি করেন, মণিপুরের পরিস্থিতি ক্রমশ স্বাভাবিক হচ্ছে। আলোচনা চলছে কুকি ও মেইতেই দু’পক্ষের সঙ্গে। অন্য দিকে, মণিপুর কংগ্রেসের দাবি, রাজ্যে হিংসা, অশান্তি চলছেই। কুকি ও মেইতেইদের মধ্যে আলোচনা চলারও কোনও প্রমাণ নেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবার থেকেই আরও ছমাসের জন্য বর্ধিত হয়েছে সশস্ত্র বাহিনীর বিশেষ ক্ষমতা আইন বা আফস্পার।
  • ম্প্রতি দুই গোষ্ঠীর সংঘর্ষে রকেট ও ড্রোন হামলা হয় মণিপুরে। পরিস্থিতি নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে।
Advertisement