সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের বৃহত্তম বিমানসংস্থা ইন্ডিগোতে অচলাবস্থা চরমে। শুক্রবারও দেশের প্রায় সমস্ত প্রান্তের সব অন্তর্দেশীয় বিমান বাতিল করেছে ইন্ডিগো। গুরুতর এই পরিস্থিতিতে যাত্রীদের কাছে ক্ষমা চেয়ে ভিডিওবার্তা দিলেন ইন্ডিগোর সিইও পিটার এলবার্স। জানালেন, পরিস্থিতি স্বাভাবিক করতে কোমর বেঁধে নেমেছে সংস্থা। আশা করা হচ্ছে শনিবার ফ্লাইট বাতিলের সংখ্যা ১০০০-এর নিচে নেমে আসবে। ফলে পরিস্থতি কিছুটা হলেও নিয়ন্ত্রণে আসবে।
এদিন ভিডিও বার্তা দিয়ে এলবার্স জানান, ইন্ডিগোর বিশাল নেটওয়ার্ক, সিডিউল এবং ক্রু-অপারেটরদের সমস্যা পুরোপুরি স্বাভাবিক করতে এখনও কিছুটা সময় লাগবে। তিনি বলেন, "আমাদের সংস্থার কাজের পরিধি ও জটিলতার কথা মাথায় রেখে আশা করছি আমরা ১০ থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে পুরোপুরি স্বাভাবিক পরিষেবা দিতে পারব।" পাশাপাশি শুক্রবার দিনটি যে সংস্থার জন্য অত্যন্ত গুরুতর দিন ছিল সে কথা স্বীকার করে ইন্ডিগো প্রধান বলেন, "বিমান বাতিল ও দেরির কারণে যাত্রীদের যে বিরাট অসুবিধা ও মানসিক চাপের মুখে পড়তে হয়েছে তার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। ইন্ডিগোর পক্ষ থেকে আমি সব যাত্রীদের কাছে ক্ষমা চাইছি। এই ঘটনায় ইন্ডিগোর প্রতি যাত্রীদের দীর্ঘদিনের আস্থা ধাক্কা খেয়েছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি সেই আস্থা ফেরানোর ও আগের চেয়ে আরও শক্তিশালী করার।"
ভিডিও বার্তায় এলবার্স আরও জানিয়েছেন, এই সংকট মোকাবিলায় তিনটি জরুরি পদক্ষেপ করা হচ্ছে, তা হল ১. গ্রাহকদের সঙ্গে যোগাযোগ বাড়ানো। সোশাল মিডিয়া ও মেসেজের মাধ্যমে লাগাতার যাত্রীদের কাছে সমস্ত তথ্য পাঠানো হচ্ছে। ২. আটকে পড়া যাত্রীদের দ্রুত গন্তব্যে পাঠানো চেষ্টা করা হচ্ছে। এবং সেটা আজকের মধ্যেই। যাঁদের ফ্লাইট বাতিল, তাঁদের বিমানবন্দরে না আসার অনুরোধ করা হচ্ছে। ৩. শনিবার থেকে নতুন সিডিউল তৈরি করা হচ্ছে। যাতে শনিবার সকাল থেকে নতুন করে সুশৃঙ্খল অপারেশন শুরু করা যায়।
