‘নিজের প্রচারে ব্যস্ত, মোদি কি ভুলে গিয়েছেন যে উনি দেশের প্রধানমন্ত্রী?’

01:17 PM Sep 22, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাট নির্বাচনের প্রাক্কালে সরগরম জাতীয় রাজনীতি। উত্তরপ্রদেশে বিজেপির বড় সাফল্য। তারপরই নোট বাতিল ও জিএসটি-র মতো সিদ্ধান্ত। যার জেরে মানুষের হেনস্তা। আর্থিক বৃদ্ধিতে ধাক্কা। ফলে সমালোচনার অনেকটাই জায়গা মিলেছে বিরোধীদের। অন্যদিকে মোদি-শাহর খাসতালুকে নিজেদের গ্রহণযোগ্যতা প্রমাণে মরিয়া শাসকদলও। তাই আক্রমণ ও প্রতি-আক্রমণের পারদ ক্রমশ চড়ছে। কংগ্রেসকে নিশানা করে লাগাতার আক্রমণ হানছেন নরেন্দ্র মোদি। তারই পালটা দিলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও মোবাইলে আধার যোগের সময়সীমা বাড়াতে রাজি কেন্দ্র ]

শাসকদলের কাছে অ্যাসিড টেস্ট। গুজরাট নির্বাচন বিরোধীদের কাছেও তাই। নোট বাতিল ও জিএসটি-র পরবর্তী অধ্যায়ে যদি না মোদি বাহিনীকে কাবু করা যায়, তবে নিকট ভবিষ্যতে বিজেপিকে রোখা কার্যত অসম্ভব। তাই আদাজল খেয়েই নেমেছে বিরোধীরা। রাহুল গান্ধীর ক্ষুরধার আক্রমণের মুখে প্রায় প্রতিদিনই পড়ছেন বিজেপি নেতারা। তার প্রতি-উত্তর দেওয়ার পালাও চলছে। কৌশলে তুলে আনা হয়েছে রামমন্দির ইস্যুকে। যদিও পুরো বিষয়টি সুপ্রিম কোর্টের বিচারাধীন। কিন্তু এর মধ্যেই বিশ্ব হিন্দু পরিষদ ও রাষ্ট্রীয় স্বংয়সেবক সংঘ একরকম রামমন্দির তৈরির দিনক্ষণ ঘোষণা করে ফেলেছে। বিজেপি অবশ্য মুখে কিছু বলেনি। ধরি মাছ, না ছুঁই পানি অবস্থান নিয়েছে। নির্বাচনী প্রচারে বেশি করে তুলে ধরা হচ্ছে ব্র্যান্ড মোদিকে। এই প্রেক্ষিতেই আক্রমণ চিদম্বরমের।

Advertising
Advertising

একের পর এক টুইটে প্রধানমন্ত্রীকে নিশানা করেছেন প্রাক্তন অর্থমন্ত্রী। তাঁর প্রশ্ন, “ক্রমাগত নিজের প্রচার করে চলেছেন। মোদি কি ভুলে গিয়েছেন যে উনি দেশের প্রধানমন্ত্রী?” গুজরাট ভোট কোনও ব্যক্তির জন্য নয়। কেন চাকরিহীনতা থেকে বিনিয়োগের ঘাটতি, ছোট ও ক্ষুদ্র শিল্পের বিপর্যয় নিয়ে মুখ খুলছেন না মোদি? কেন আচ্ছে দিনের কথা এখন আর বলছেন না? কেন গত ৪২ মাসেও তা এল না? এ প্রশ্ন তুলেই ব্যতিব্যস্ত করে তুলেছেন বিজেপি শিবিরকে।

চিদম্বরমের আরও দাবি, এই গুজরাটেরই সন্তান গান্ধীজি। মোদি তাঁর কথা ভুলে থাকতে পারেন, কিন্তু তিনি জাতির জনক ছিলেন ও থাকবেনও। স্বাধীনতা সংগ্রামে তাঁর হাতিয়ার ছিল কংগ্রেসই। তাঁর দাবি, সর্দার বল্লভভাই প্যাটেলকে তুলে ধরার চেষ্টা করছে বিজেপি। কিন্তু ঘটনা হল, বল্লভভাই প্যাটেলও আরএসএস-এর বিভাজন নীতি প্রত্যাখান করেছিলেন।

রাহুল গান্ধীর আক্রমণ তো ছিলই। গান্ধীজি প্রসঙ্গ তুলে এনে শাসকদলের বিরুদ্ধে আক্রমণের ঝাঁজ আরও বাড়িয়ে দিলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

PoK ছেড়ে আগে লালচকে তেরঙ্গা উড়িয়ে দেখাক, কেন্দ্রকে চ্যালেঞ্জ ফারুক আবদুল্লাহর ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ‘নিজের প্রচারে ব্যস্ত, মোদি কি ভুলে গিয়েছেন যে উনি দেশের প্রধানমন্ত্রী?’ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next