Advertisement

কাশ্মীরে জঙ্গিদমন অভিযানে বড়সড় সাফল্য, নিকেশ অমরনাথ হামলার ৩ চক্রী

11:34 AM Sep 21, 2019 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কাশ্মীরে জঙ্গিদমন অভিযানে বড়সড় সাফল্যের মুখ দেখল ভারতীয় সেনা। উপত্যকার জঙ্গি নেটওয়ার্ককে সমূলে উৎখাত করতে কোমর বেঁধেছে সেনা। আর সেই অভিযানে এবার তিন জঙ্গিকে নিকেশ করলেন জওয়ানরা। উপত্যকার কাজিগুন্ড এলাকায় সোমবার থেকে চলছিল সেনা-জঙ্গি গুলির লড়াই। তাতে দুই পাকিস্তানি লস্কর জঙ্গিকে খতম করা গিয়েছে। মঙ্গলবার আরও এক জঙ্গির দেহ উদ্ধার করেছে সেনা। সেনা সূত্রে খবর, অমরনাথ হামলায় জড়িত ছিল এই জঙ্গিরা। অন্যদিকে, জম্মু ও কাশ্মীরের ডিজি শেষ পাল ভৈদ টুইটারে জানিয়েছেন, চতুর্থ এক জঙ্গিকে আহত অবস্থায় পাকড়াও করা হয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[লাগাতার জঙ্গিদমন অভিযান, গ্রেপ্তার ডেভিড হেডলি ঘনিষ্ঠ এক জঙ্গি]

কাশ্মীর পুলিশ জানিয়েছে, আবু মাভিয়া, আবু ফুরকান ও ইয়াওয়ার নামে এই তিন নিহত জঙ্গি গত ১০ জুলাই অমরনাথ যাত্রীদের উপর হামলা চালিয়েছিল। সেই ঘটনায় ৮ পূণ্যার্থীর মৃত্যু হয় এবং ১৯ জন আহত হন। সোমবার দুপুরে সেনা কনভয়ে অতর্কিতে গুলি ছুড়তেই সংঘর্ষ শুরু হয়। শ্রীনগরগামী ওই কনভয়ে কাজিগুন্ডে জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের কাছে হামলা হয়। হামলায় এক জওয়ান শহিদ হন এবং একজন গুরুতর জখম হন। এরপর নিরাপত্তারক্ষীরা গোটা এলাকা ঘিরে ফেলে জঙ্গিদমনে নামেন। সোমবার ভোররাত ২টো পর্যন্ত চলে গুলির লড়াই। আগেই দুই লস্কর জঙ্গি নিকেশ হয়। মঙ্গলবার সকালে স্থানীয় এক জঙ্গি ইয়াওয়ার বসিরের দেহ উদ্ধার হয়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[১০০০ সেনা নামিয়ে সোপিয়ানে শুরু জঙ্গিদমন অভিযান]

কুলগামের হাবিয়াশের বাসিন্দা বসির চলতি বছরের ফেব্রুয়ারিতে লস্কর-এ যোগ দেয় বলে জানা গিয়েছে। তার আগে এক পুলিশকর্মীর আগ্নেয়াস্ত্র ছিনিয়ে পালায় সে। মঙ্গলবার আরও এক জঙ্গিকে আহত অবস্থায় ধরে ফেলেন নিরাপত্তারক্ষীরা। অমরনাথ হামলার অন্যতম মূলচক্রী আবু ইসমাইলের মৃত্যুর পর দক্ষিণ কাশ্মীরে লস্কর-এ-তৈবার দায়িত্বভার গ্রহণ করে তিন নম্বর নিহত জঙ্গি ফুরকান। প্রসঙ্গত, দেশ জুড়ে লস্কর জঙ্গিদের বিরুদ্ধে লাগাতার অভিযান অব্যাহত। কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী বাহিনী শনিবারও বিহার থেকে এক জঙ্গিকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম আবদুল নইম শেখ। তার সঙ্গে লস্কর-এ-তৈবা সংগঠনের যোগাযোগ ছিল বলে জানতে পেরেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এই শেখের সঙ্গে পাক-মার্কিন নাগরিক কুখ্যাত জঙ্গি ডেভিড হেডলিরও যোগাযোগ ছিল বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। হেডলি এখন মার্কিন জেলে ৩৫ বছরের সাজা কাটাচ্ছে।

[বড়সড় সাফল্য সন্ত্রাসদমন শাখার, গ্রেপ্তার সন্দেহভাজন লস্কর জঙ্গি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post কাশ্মীরে জঙ্গিদমন অভিযানে বড়সড় সাফল্য, নিকেশ অমরনাথ হামলার ৩ চক্রী appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next