shono
Advertisement

অসমে কারও বিরুদ্ধে এখনই কঠোর ব্যবস্থা নয়, আশ্বাস রাজনাথের

অকারণে ভয়ের পরিবেশ তৈরি করা হচ্ছে, অভিযোগ স্বরাষ্ট্রমন্ত্রীর। The post অসমে কারও বিরুদ্ধে এখনই কঠোর ব্যবস্থা নয়, আশ্বাস রাজনাথের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:10 AM Jul 30, 2018Updated: 11:40 AM Jul 30, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাগরিকপঞ্জির চূড়ান্ত খসড়ায় নাম নেই প্রায় ৪০ লক্ষ মানুষের। যা নিয়ে ইতিমধ্যেই ক্ষোভ তুঙ্গে সাধারণ মানুষের। বাংলাদেশি বিতাড়নের নামে অসমে সাধারণ মুসলিমদের টার্গেট করা হচ্ছে বলেও অভিযোগ উঠেছে। রাজনৈতিক চাপানউতোরও চলছে সমানে। এই পরিস্থিতিতেই সকলকে শান্ত হওয়ার আবেদন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

Advertisement

এদিন নাগরিকপঞ্জির চূড়ান্ত খসড়া প্রকাশ হওয়ার পরই গোটা অসম জুড়ে ছড়িয়েছে তীব্র আতঙ্ক। রাতারাতি ভিটেছাড়া হওয়ার আতঙ্ক গ্রাস করেছে লক্ষ লক্ষ অসমবাসীকে। খুব স্বাভাবিকভাবেই এই ক্ষোভ রাজ্যের উপর আছড়ে পড়তে পারে বলে মনে করা হচ্ছে। সে কারণে গোটা রাজ্যেই নিরাপত্তা জোরদার করা হয়েছে। তবে এই নিয়ে কোনও ভয়ের কারণ নেই বলেই আশ্বাস রাজনাথ সিংয়ের। খসড়া প্রকাশ হওয়ার পরই তিনি জানান, অকারণে কিছু মানুষ ভয় ছড়াচ্ছেন। আতঙ্কের পরিবেশ তৈরি করছেন। যে তালিকা প্রকাশ হয়েছে তা খসড়া মাত্র। যাঁদের নাম তালিকায় নেই তাঁরা ফরেন ট্রাইবুনালের দ্বারস্থ হতে পারেন। ফলে এখনই আতঙ্কের কিছু নেই। কাউকেই এই মুহূর্তে ডিটেনশন ক্যাম্পে যেতে হচ্ছে না বলেও আশ্বাস রাজনাথের। পরিবেশ শান্ত রাখার আবেদন জানিয়ে তিনি বলেন, কারও বিরুদ্ধে এখনই কোনও কঠোর পদক্ষেপ নেওয়া হবে না। কোনরকম প্ররোচনায় যেন কেউ কান না দেন।

তালিকা নিয়ে রাজনীতি হওয়ার অভিযোগ উড়িয়ে দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, এই রিপোর্টে কোনও পক্ষপাতিত্ব নেই। অকারণে ভয়ের পরিবেশ তৈরি করা হলেও তাই আতঙ্কের কিছু নেই বলেই আশ্বাস তাঁর।

 

The post অসমে কারও বিরুদ্ধে এখনই কঠোর ব্যবস্থা নয়, আশ্বাস রাজনাথের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement