Advertisement

করোনা সংক্রমণ ঠেকাতে একদিনের লকডাউনের সিদ্ধান্ত ত্রিপুরা সরকারের

03:45 PM Jul 01, 2020 |

প্রণব সরকার, আগরতলা: করোনা পরিস্থিতি মোকাবিলায় ফের লকডাউনের পথেই হাঁটছে ত্রিপুরা সরকার (Tripura)। আগামী ৫ই জুলাই একদিনের জন্য লকডাউনের ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ভোর ৫টা থেকে শুরু হয়ে পরেরদিন ৫টা পর্যন্ত চলবে লকডাউন।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: গর্তে ছুঁড়ে ফেলা হচ্ছে করোনায় মৃতদের লাশ, ভাইরাল ভিডিওর জেরে অস্বস্তিতে কর্ণাটক সরকার]

এই বিষয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, “ত্রিপুরা এখন করোনার স্টেজ ওয়ানে রয়েছে। সুস্থতার হারে গোটা দেশের মধ্যে দ্বিতীয় স্থানে ত্রিপুরা, এখনও পর্যন্ত আক্রান্ত ১৩৮৭ ও সুস্থ হয়েছেন ১০৮৬ জন।” মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, করোনা পরীক্ষায় রাজ্যে অত্যাধুনিক কিট আনা হয়েছে। এই কিট দিয়ে পরীক্ষা হলে এক ঘন্টার মধ্যে জানা যাবে ফল। রাজ্যে ইতিমধ্যে জেলাস্তরেও বাড়ানো হয়েছে কোভিড কেয়ার সেন্টার। গ্রামীণ এলাকায় করা হয়েছে কোয়ারেন্টাইন সেন্টার। ত্রিপুরায় করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকারের ভূমিকায় প্রশংসা করেছে কেন্দ্রীয় সরকার। সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মাস্ক ব্যবহার না করলে আর্থিক জরিমানা করা হবে। জরিমানার হার সর্বোচ্চ করা হয়েছে ৪০০ টাকা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

উল্লেখ্য, এখনও পর্যন্ত ত্রিপুরায় করোনায় (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৮৭ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৮৬ জন। ফলে আপাতত পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। গত এপ্রিল মাসে ত্রিপুরাকে করোনামুক্ত বলে ঘোষণা করেছিলেন বিপ্লব দেব। তারপরই প্রকাশ্যে আসে সংক্রমণের ঘটনা। বিশেষ করে করোনা হটস্পট হয়ে দাঁড়ায় উত্তর–ধলাই জেলার আম্বাসায় বিএসএফ-এর ১৩৮ ব্যাটালিয়ন হেডকোয়ার্টার। পাশাপাশি, বিগত দু’মাসে বিমান, ট্রেন ও সড়কপথে বহিঃরাজ্য থেকে বেশ কয়েক হাজার মানুষ রাজ্যে ফিরেছেন। ফলে সংক্রমণ কিছুটা বেড়েছে। এর আগে কোভিড ১৯ মোকাবিলায় রাজ্যস্তরে যে কমিটি গঠন করা হয়েছে, তাদের দায়িত্ব কর্তব্য সম্পর্কেও অবহিত করেন। এতে রাজ্যস্তর, জেলা ও নগরস্তরের পাশাপাশি পঞ্চায়েত ও গ্রামস্তরের কমিটিগুলির গুরুদায়িত্ব পালনের আহ্বান করেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: চিনকে ভাতে মারার কাজ শুরু, চিনা সংস্থার বরাত বাতিল করল BSNL]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post করোনা সংক্রমণ ঠেকাতে একদিনের লকডাউনের সিদ্ধান্ত ত্রিপুরা সরকারের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next