shono
Advertisement

জম্মু-কাশ্মীরে ফের গুলির লড়াই, সংঘর্ষে নিকেশ ২ জেহাদি

সরকারি কর্মীর হত্যায় জড়িত ছিল সংঘর্ষে নিহত জঙ্গিরা।
Posted: 08:19 AM May 31, 2022Updated: 08:19 AM May 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের গুলি লড়াইয়ে কাঁপল জম্মু-কাশ্মীর। নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে খতম দুই সন্ত্রাসবাদী। নিহত জঙ্গিদের কাছ থেকে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। মৃত জঙ্গিরা এক সরকারি কর্মী ও এক সাধারণ নাগরিকের হত্যায় জড়িত ছিল বলেও খবর।

Advertisement

জানা গিয়েছে, মঙ্গলবার জম্মু-কাশ্মীরের (Jammu &Kashmir) পুলওয়ামা জেলায় সন্ত্রাসবাদীদের গোপন ডেরার সন্ধান পায় সেনাবাহিনী। তারপরই অবন্তিপোরার রাজপোরা এলাকায় অভিযান চালায় ফৌজ, আধাসেনা ও কাশ্মীর পুলিশের একটি যৌথবাহিনী। গুলির শব্দে কেঁপে ওঠে ওই এলাকা। বেশ কিছুক্ষণ গুলির লড়াইয়ে পর শাহিদ রাঠের ও ওমর ইউসুফ নামের দুই সন্ত্রাসবাদী নিহত হয়। কাশ্মীর পুলিশের আইজিপি বিজয় কুমার জানিয়েছেন, পুলওয়ামার আরিপালে শাকিলা নামের এক মহিলার হত্যা ও জাভিদ আহমেদ নামের এক সরকারি কর্মীর হত্যায় জড়িত ছিল নিহত শাহিদ।

[আরও পড়ুন: ‘রথযাত্রায় হামলাকারীরা জেলে জগন্নাথ জগন্নাথ বলছে’, গুজরাটে মন্তব্য অমিত শাহর]

উল্লেখ্য, রবিবার রাতেও পুলওয়ামার গুণ্ডিপোরা গ্রামে জইশ-ই-মহম্মদের দুই জঙ্গিকে নিকেশ করা হয়। তার আগে গত এপ্রিলে উপত্যকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে খতম পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার এক কুখ্যাত কমান্ডার-সহ দুই জঙ্গি। এর ফলে উপত্যকায় লস্করের ‘অপারেশন’ অনেকটাই ব্যাহত হবে বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, জম্মু ও কাশ্মীরকে (Jammu and Kashmir) সন্ত্রাসমুক্ত করতে লাগাতার অভিযান চালাচ্ছে সেনাবাহিনী। একের পর এক খতম করা হচ্ছে জেহাদি কমান্ডারদের। গত জুন মাসে শ্রীনগরে নিকেশ করা হয় লস্কর-ই-তইবার কুখ্যাত জঙ্গি নাদিম আবরারকে। ফলে উপত্যকায় কার্যত কোণঠাসা জঙ্গিরা।

[আরও পড়ুন: বুলেটপ্রুফ গাড়ি, নিরাপত্তারক্ষী ছাড়া বেরনোই কাল! পাঞ্জাবী গায়কের হত্যাকাণ্ডে দাবি পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement