shono
Advertisement
Vinesh Phogat

'এই পরিবর্তনই চেয়েছিল হরিয়ানা', এক্সিট পোল প্রকাশ্যে আসতেই উচ্ছ্বসিত ভিনেশ

৭টি বুথ ফেরত সমীক্ষার সারমর্ম, হরিয়ানায় কম-বেশি ৪৯ থেকে ৬৪টি আসন নিয়ে ক্ষমতায় ফিরতে পারে কংগ্রেস।
Published By: Subhajit MandalPosted: 09:53 AM Oct 06, 2024Updated: 09:53 AM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক্সিট পোলের ফলাফল বলছে, হরিয়ানায় কংগ্রেস আসছে। তাতে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত প্রাক্তন কুস্তিগির তথা কংগ্রেস নেত্রী ভিনেশ ফোগাট। এক্সিট পোলের ফলাফলকে সত্যি ধরে নিয়েই ভিনেশ বলে দিচ্ছেন, "এই পরিবর্তনই হরিয়ানার মানুষ চাইছিল। ১০ বছরের অবদমনের বদলা নিয়েছে হরিয়ানাবাসী।"

Advertisement

বিজেপির সঙ্গে ভিনেশের 'শত্রুতা' দীর্ঘদিনের। কুস্তিগির ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে যে আন্দোলন হয়েছিল, তার নেতৃত্ব দিতে গিয়ে দিল্লির রাজপথে মার খেতে হয়েছে ভিনেশকে। এমনকী কুস্তি ফেডারেশনের জন্যই নিজের অলিম্পিকে বিভাগে লড়তে পারেননি দেশের অন্যতম সেরা মহিলা কুস্তিগির। তাঁকে লড়তে হয়েছে ওজন কমিয়ে। যার জেরে ফাইনালে ওজন বৃদ্ধি পেয়ে জেতা পদক হাতছাড়া হয়েছে তাঁর। ভিনেশ মনে করছেন, বিজেপি হরিয়ানায় নিজেদের কৃতকর্মের শাস্তি পাবে।

এক্সিট পোল নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে জুলানার কংগ্রেস প্রার্থী বলছেন, "আজকের দিনটা গোটা হরিয়ানার জন্য আনন্দের দিন। প্রত্যেকে এই পরিবর্তনে অবদান রেখেছেন। যে পরিবর্তন হরিয়ানা চেয়েছিল, সেটাই আসতে চলেছে। গত ১০ বছরে মানুষকে যে নির্যাতন সহ্য করতে হয়েছে, সেটা তারই ফলাফল।" ভিনেশের কথায়, "মানুষ ভোট দিয়ে অবদমনের বদলা নিয়েছে। হরিয়ানাবাসী শপথ নিয়েছিল এই বিজেপির থেকে বদলা নেবে। সেটাই তারা করে দেখাল। আমি কংগ্রেসকে ধন্যবাদ দেব। আজ গোটা হরিয়ানা কংগ্রেসকে ধন্যবাদ দিচ্ছে।"

৭টি বুথ ফেরত সমীক্ষার সারমর্ম, হরিয়ানায় কম-বেশি ৪৯ থেকে ৬৪টি আসন নিয়ে ক্ষমতায় ফিরতে পারে কংগ্রেস। উল্লেখ্য, ৯০ আসন বিশিষ্ট হরিয়ানা বিধানসভায় ম্যাজিক ফিগার ৪৬। বুথ ফেরত সমীক্ষার পূর্বাভাস বাস্তবে পরিণত হলে, হরিয়ানায় বিজেপির ক্ষমতাচ্যুত হওয়া এখন শুধু সময়ের অপেক্ষা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এক্সিট পোলের ফলাফল বলছে, হরিয়ানায় কংগ্রেস আসছে।
  • উচ্ছ্বসিত প্রাক্তন কুস্তিগির তথা কংগ্রেস নেত্রী ভিনেশ ফোগাট।
  • এক্সিট পোলের ফলাফলকে সত্যি ধরে নিয়েই ভিনেশ বলে দিচ্ছেন, "এই পরিবর্তনই হরিয়ানার মানুষ চাইছিল। ১০ বছরের অবদমনের বদলা নিয়েছে হরিয়ানাবাসী।"
Advertisement