shono
Advertisement

‘পাহাড়ে আসুন’, পরিবারের কথা মনে করিয়ে রাহুলকে দার্জিলিংয়ে চাইছে প্রদেশ কংগ্রেস

শেষ মুহূর্তে রুট বদলের চেষ্টা করছে কংগ্রেস শিবির।
Posted: 12:47 PM Jan 19, 2024Updated: 02:49 PM Jan 19, 2024

স্টাফ রিপোর্টার: রাহুল গান্ধীকে (Rahul Gandhi) ন্যায় যাত্রা নিয়ে দার্জিলিং পাহাড়ে যাওয়ার কথা জানানো হয়েছে প্রদেশ কংগ্রেসের তরফে। নেহেরু, ইন্দিরা গান্ধী , রাজীব গান্ধীও যে পাহাড়ে গেছিলেন, সেই কথা মনে করিয়ে দেওয়া হয়েছে। তবে রাহুলের ন্যায় যাত্রা (Bharat Jodo Nyay Yatra) পাহাড়ে উঠবে কিনা তার চূড়ান্ত সিদ্ধান্ত হবে আগামী ২০ জানুয়ারি। শিলিগুড়িতে ওইদিন প্রদেশ সভাপতি সহ দার্জিলিংয়ের নেতৃত্বের বৈঠক। ওই বৈঠকেই পাহাড় নিয়ে সিদ্ধান্ত হতে পারে।

Advertisement

দার্জিলিং জেলায় রাহুলের সূচি রয়েছে ২৭ জানুয়ারি। ওইদিন সম্ভবত শিলিগুড়ি ঢুকবে তাঁর যাত্রা। দার্জিলিং পাহাড়ে উঠতে হলে, সূচির দিনক্ষণ অদলবদল করতে হবে। রাহুল এখন বাসে ঘুরছেন। সেই বাস পাহাড়ে উঠলে রাহুল ও তাঁর সঙ্গীদের নিরাপত্তা, সেখানে যাওয়া ট্যুরিস্টদের সমস্যা সবটা ভেবে নতুন করে নিরাপত্তার বন্দোবস্ত করতে হবে। শেষমুহূর্তে সেটা করা কঠিন। কিন্তু প্রদেশ কংগ্রেস নেতৃত্ব চাইছে রাহুল পাহাড়ে যান।

[আরও পড়ুন: রামমন্দির ঘিরে নবরূপে অযোধ্যা, সিঙ্গুরের মতো জমি অধিগ্রহণ নীতি যোগী সরকারের]

বাংলায় রাহুলের যাত্রা শুরু হবে কোচবিহার থেকে। প্রথম দফায় বিহারের পূর্ণিয়া পর্যন্ত যাবে। ইতিমধ্যে রুটম্যাপ চূড়ান্ত। এর সঙ্গে শিলিগুড়ি থেকে নতুন করে দার্জিলিং পাহাড় রাহুলের রুটে ঢুকলে নতুন করে আবার সূচি তৈরি করতে হবে। এই রুট বদল এখন নির্ভর করছে রাহুলের ‘হ্যাঁ’ বা ‘না’-এর উপর।

[আরও পড়ুন: জন্মের প্রমাণপত্র হিসাবে গ্রহণযোগ্য নয় আধার! বড় সিদ্ধান্ত কেন্দ্রের]

এদিকে অসমে ন্যায় যাত্রা প্রবেশ করার পর আইনি বিপাকে পড়েছেন রাহুল গান্ধী। তাঁর বিরুদ্ধে অভিযোগ পূর্ব নির্ধারিত রুটে না গিয়ে অন্য রুট দিয়ে যাত্রা করেছেন তিনি। কংগ্রেসের এক শীর্ষ নেতার বিরুদ্ধে এ নিয়ে অভিযোগও হয়েছে। যদিও কংগ্রেসের বক্তব্য, মানুষের চাপে যাত্রার রুট বদলাতে হয়েছে। এতে তাদের কিছু করার ছিল না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement