shono
Advertisement

স্বামী ও শ্বশুরবাড়ির সদস্যদের গৃহবধূ অসম্মান করলে তা নিষ্ঠুরতা, মন্তব্য হাই কোর্টের

এক ডিভোর্সের মামলায় এই মন্তব্য করেন বিচারপতিরা।
Posted: 09:27 PM Mar 23, 2023Updated: 09:27 PM Mar 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যদি কোনও গৃহবধূ তাঁর স্বামী ও শ্বশুরবাড়ির সদস্যদের প্রতি অশ্রদ্ধাশীল থাকেন, তবে স্বামীর প্রতি নিষ্ঠুরতা বলে প্রতীয়মান হবে। একটি বিবাহ বিচ্ছেদের এমনটাই মন্তব্য মধ্যপ্রদেশের (Madhya Pradesh) হাই কোর্টের। পারিবারিক আদালত ডিভোর্সের রায় দেওয়ার পর হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন এক গৃহবধূ। কিন্তু হাই কোর্টও সেই রায়কেই বহাল রাখল।

Advertisement

বিচারপতি শীল নাগু ও বিচারপতি বীরেন্দর সিংয়ের বেঞ্চে ছিল শুনানি। সেখানেই ওই মহিলার আবেদন খারিজ করে ডিভোর্সের রায় বহাল রাখে আদালত। এর আগে পারিবারিক আদালতও মহিলার স্বামীর করা ডিভোর্সের আবেদনে সাড়া দিয়েছিল। এবং তা নিষ্ঠুরতার অভিযোগের ভিত্তিতে। যদিও ওই গৃহবধূর অভিযোগ ছিল, তাঁর স্বামী তাঁর সঙ্গে দুর্ব্যবহার করতেন। আর তাই নিজের নাবালক সন্তানকে নিয়েই শ্বশুরবাড়ি ছাড়েন তিনি। হাই কোর্টে তাঁর আরজি ছিল, পারিবারিক আদালত কেবল মাত্র তাঁর স্বামীর দিক থেকেই বিষয়টি বিবেচনা করেছে। তিনি জোর দেন, তাঁর স্বামীর দুর্ব্যবহারের দিকেই। কিন্তু তাঁর স্বামীর বক্তব্য ছিল ঠিক বিপরীত।

[আরও পড়ুন: কিংফিশারের ভরাডুবির সময়ও বিদেশে ৩৩০ কোটির সম্পত্তি কেনেন বিজয় মালিয়া! বিস্ফোরক সিবিআই]

কী অভিযোগ ছিল মহিলার স্বামীর? আদালতে তিনি অভিযোগ করেছিলেন, তাঁর স্ত্রী একজন আইপিএস অফিসারের মেয়ে। আর সেই কারণেই অহঙ্কারী, জেদি, বদমেজাজি ছিলেন তিনি। কথায় কথায় অপমান করতেন তাঁকে ও তাঁক পরিবারের অন্য সদস্যদের। এবং যেদিন তিনি শ্বশুরবাড়িতে পা রাখেন সেই দিন থেকেই শ্বশুরবাড়ির সব সদস্যকেই অপমান করতে থাকেন। শেষ পর্যন্ত হাই কোর্ট (High Court) নিম্ন আদালতের দেওয়া ডিভোর্সের রায়ই বহাল রাখে।

[আরও পড়ুন: জেলযাত্রার কী প্রভাব রাহুলের রাজনৈতিক জীবনে? সাংসদ পদ কি খারিজ হতে পারে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement