Advertisement

উত্তরপ্রদেশে প্রিয়াঙ্কার প্রতিশ্রুতির পালটা যোগীর, পড়ুয়াদের বিনামূল্যে ট্যাব ও ল্যাপটপ দেবে সরকার

02:02 PM Oct 24, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাখির চোখ ২০২২ সালের বিধানসভা নির্বাচন। রাজ্যের সমস্ত পড়ুয়াকে ট্যাব ও ল্যাপটপ দেওয়ার কথা ঘোষণা করলেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। কয়েক দিন আগেই উচ্চমাধ্যমিক বা দ্বাদশ শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রীদের স্মার্টফোন এবং স্নাতক তরুণীদের ইলেকট্রনিক স্কুটি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। এবার পালটা ঘোষণা যোগীর।

Advertisement

শনিবার বিকেলে সুলতানপুরের এক সরকারি মেডিক্যাল কলেজের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সেখানে যান মুখ্যমন্ত্রী যোগী। সেখানেই তিনি এই ঘোষণা করেন। তাঁর কথায়, ”উত্তরপ্রদেশের সমস্ত তরুণ প্রজন্মকে আধুনিকতম প্রযুক্তির সঙ্গে সম্পৃক্ত করে তুলতে আমরা নভেম্বরের শেষ সপ্তাহ থেকে সকলকে ট্যাবলেট ও ল্যাপটপ দেব।” কেবল ট্যাবলেট ও ল্যাপটপ দেওয়াই নয়, সেই সঙ্গে ঢালাও চাকরির প্রতিশ্রুতিও দিয়েছেন যোগী। দাবি করেছেন, গত সাড়ে চার বছরে সাড়ে চার লক্ষ তরুণকে সরকারি চাকরি দিয়েছে তাঁর সরকার।

[আরও পড়ুন: হাসপাতালে লখিমপুর কাণ্ডের মূল অভিযুক্ত আশিস মিশ্র, মিলেছে ডেঙ্গুর উপসর্গ]

দু’দিন আগেই কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী হিন্দিতে টুইট করে লিখেছিলেন, ‘গতকাল আমি কিছু ছাত্রীর সঙ্গে দেখা করেছি। তারা জানিয়েছে, পড়াশোনা আর নিরাপত্তার প্রয়োজনে তাদের স্মার্টফোন দরকার। আমি খুশি যে আজ ইস্তাহার কমিটির সম্মতিতে উত্তরপ্রদেশ কংগ্রেস (Congress) সিদ্ধান্ত নিয়েছে, রাজ্যে ক্ষমতায় এলে ইন্টার পাস করা মেয়েদের স্মার্টফোন এবং স্নাতক তরুণীদের ইলেকট্রনিক স্কুটি দেওয়া হবে।’ তাঁর এই প্রতিশ্রুতির পরেই এবার পালটা পদক্ষেপ যোগী সরকারের।

উত্তরপ্রদেশে বিধানসভা ভোটের দামামা বেজে গিয়েছে। যোগী সরকারের বিরুদ্ধে একের পর এক অভিযোগ এনে ক্ষমতায় ফিরতে তৎপর কংগ্রেস। পালটা আক্রমণ শানিয়ে চলেছে বিজেপি। সুলতানপুরের সভায় বিরোধীদের তোপ দেগে যোগী প্রশ্ন তুলেছেন, ”এসপি, বিএসপি ও কংগ্রেসের সরকার থাকলে কি অযোধ্যায় রাম মন্দির তৈরি হত? রামদ্রোহীরা ঈশ্বরের মন্দির তৈরি করতে পারে না।”

[আরও পড়ুন: আদিবাসীদের মন জয়ের চেষ্টা? বীরসা মুণ্ডার জন্মজয়ন্তী পালনের ঘোষণা প্রধানমন্ত্রীর]

Advertisement
Next