shono
Advertisement

লাদাখে আহত জওয়ানদের কুর্নিশ, সাহসিকতার শংসাপত্র দিলেন সেনাপ্রধান

সেনা আধিকারিকদের সঙ্গে ঘুরে দেখলেন সার্বিক পরিস্থিতি। The post লাদাখে আহত জওয়ানদের কুর্নিশ, সাহসিকতার শংসাপত্র দিলেন সেনাপ্রধান appeared first on Sangbad Pratidin.
Posted: 06:34 PM Jun 24, 2020Updated: 06:34 PM Jun 24, 2020

সোমনাথ রায়, নয়াদিল্লি: লাদাখে গিয়ে ভারতীয় জওয়ানদের উদ্বুদ্ধ করলেন সেনাপ্রধান এম এম নারাভানে (M M Naravane)। চিনা সেনাদের মোকাবিলা করায় জওয়ানদের ভূয়সী প্রশংসা করলেন তিনি। সঙ্গে মনোবল বাড়াতে তাঁদের হাতে তুলে দিলেন শংসাপত্র।

Advertisement

দুদিনের সফরে লাদাখে গিয়েছিলেন সেনাপ্রধান এম এম নারাভানে। সেখানে গিয়ে প্রকৃত নিয়ন্ত্রণরেখা সংলগ্ন এলাকায় বাস্তব পরিস্থিতি খতিয়ে দেখলেন তিনি৷ তাঁর সঙ্গে এদিন এলাকা পরিদর্শন করেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াই কে জোশী (Y k Joshi), উত্তরের কমান্ডিং ইন চিফ অফিসার. লেফটেন্যান্ট জেনারেল হরিন্দর সিং (Harinder Sing)-সহ আরও সেনা আধিকারিকরা। এলাকা পরিদর্শনের সঙ্গে পূর্ব লাদাখের পরিস্থিতি নিয়ন্ত্রণের বিষয়েও সেনাপ্রধানের সঙ্গে কথা বলেন আধিকারিকরা। একই সঙ্গে বাহিনীর জওয়ানদের সঙ্গে দেখা করে তাঁদের সঙ্গে কথা বলেন সেনাপ্রধান। 

[আরও পড়ুন:দিল্লিতে অমিত-কেজরিওয়ালের COVID মডেল সংঘাত, ধন্ধে জনসাধারণ]

মঙ্গলবারই লাদাখে পৌঁছেছিলেন সেনাপ্রধান। লেহ (Leh)-এর সামরিক হাসপাতালে গিয়ে চিনের বাহিনীর সঙ্গে সংঘর্ষে আহত জওয়ানদের সঙ্গেও দেখা করে তাঁদের খোঁজখবর নেন তিনি৷ এ দিন লাদাখের আশপাশে ফরওয়ার্ড বেসগুলিতে গিয়ে জওয়ানদের সঙ্গে দেখা করেন সেনাপ্রধান৷ বাহিনীর জওয়ানদের সাহসিকতা এবং মনোবল নিয়ে কাজ করার জন্যও উৎসাহিত করেন তিনি৷ চিনের সঙ্গে চোখে চোখ মিলিয়ে লড়াই করার জন্য ভারতীয় সেনার পক্ষ থেকে জওয়ানদের হাতে তুলে দেন সাহসিকতার শংসাপত্রও।

[আরও পড়ুন:প্রতিটি লোকসভা কেন্দ্রে খোলা হবে ডাকঘর পাসপোর্ট সেবা কেন্দ্র, জানালেন বিদেশমন্ত্রী]

১৫ জুন লাদাখের প্যাংগং তাসো লেক, ফিঙ্গার এরিয়া এবং গালওয়ান নদীর উপত্যকায় সংঘর্ষে জড়িয়েছিল ভারত এবং চিনের সেনাবাহিনী৷ সেই সময় সাহসিকতার সঙ্গে লড়াই চালিয়েছিলেন ভারতীয় সেনারা। সেই সংঘাতে নিহত হন ২০ জন ভারতীয় সেনা। সংঘাত মেটাতে পরে দফায় দফায় বৈঠক করলেও এখনও নিজেদের সিদ্ধান্তে অটল চিনা বাহিনী। তাই দুই দিনের সফরে লাদাখে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন খোদ সেনাপ্রধান।

The post লাদাখে আহত জওয়ানদের কুর্নিশ, সাহসিকতার শংসাপত্র দিলেন সেনাপ্রধান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement