shono
Advertisement

স্যালুট ভারতীয় সেনা, বরফ ভেঙে অন্তঃসত্ত্বাকে ৫ কিমি দূরে অ্যাম্বুল্যান্সে পৌঁছে দিলেন জওয়ানরা

ভারতীয় সেনাকে কুর্নিশ নেটিজেনের।
Posted: 08:44 PM Feb 06, 2023Updated: 08:44 PM Feb 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারিদিকে সাদা বরফের পুরু চাদর। রাস্তাঘাট শুনশান। হাড় কাঁপানো ঠান্ডায় ঘরের বাইরে বেরনো অসম্ভব। চরম বিপদে পড়ে গলা ফাটিয়ে সাহায্য় চাইলেও মিলবে না সহায়তা। এমন পরিস্থিতিতে কাশ্মীরে (Kashmir) প্রসব বেদনা ওঠে এক মহিলার। বরফের চাদর ভেঙে ওই মহিলাকে হাসপাতালে পৌঁছে দিয়ে কার্যত অসাধ্য সাধন করল ভারতীয় সেনা। সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল ভিডিও দেখে নেটিজেনরা তাদের কুর্নিশ জানিয়েছে।

Advertisement

জম্মু কাশ্মীরের কুপওয়ারা জেলার কালারুস ব্লকের বাদাখেত এলাকার বাসিন্দা ওই মহিলা। অন্তঃসত্ত্বা ছিলেন তিনি। স্বাভাবিকভাবেই ফেব্রুয়ারি মাসে কাশ্মীরে হাড় কাঁপানো ঠান্ডা। পুরু বরফে ঢেকেছে চারিদিক। খুব প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হচ্ছেন না মানুষজন। এমন পরিস্থিতিতে প্রসববেদনা ওঠে ওই মহিলার। কিন্তু বাড়ি থেকে হাসপাতাল অনেক দূর। আর বাড়ির কাছে অ্য়াম্বুল্যান্স আসার পরিস্থিতিও নেই। বাড়িতে প্রসব করা ছাড়া গতি নেই। এমন পরিস্থিতিতে অসাধ্য সাধন করল ভারতীয় সেনা।

[আরও পড়ুন: বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর বড়সড় হামলা, ১৪টি মন্দিরে ভাঙচুরের অভিযোগ]

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ায় ভিডিওতে দেখা গিয়েছে, অন্তঃসত্ত্বাকে স্ট্রেচারে চাপিয়ে বরফ ভেঙে প্রায় ৫ কিলোমিটার দূরে অ্যাম্বুল্যান্সে তুললেন সেনা জওয়ানরা। সুমো ব্রিজের কাছে জরুরি প্রয়োজনের জন্য একটি অ্যাম্বুল্যান্স রাখা থাকে। সেই অ্যাম্বুল্যান্সে চাপিয়ে হাসপাতালে পৌঁছে দেওয়া হয় মহিলাকে। সেখানেই সুস্থ সন্তানের জন্ম দিয়েছেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, মা ও সদ্যজাত পুত্রসন্তান দুজনেই সুস্থ রয়েছে।

 

[আরও পড়ুন: শেয়ার পতনের প্রভাব নেই! আগামী মাসেই বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করবে আদানি গোষ্ঠী]

অবশ্য এই প্রথম নয়, বন্যার সময় জীবনের ঝুঁকি নিয়ে আমজনতার প্রাণ রক্ষা করা হোক কিংবা বরফে মোড়া এলাকা থেকে অসুস্থ বৃদ্ধ-বৃদ্ধাদের হাসপাতালে পৌঁছে দেওয়া, সব অসাধ্য সাধনই করে তাঁরা। এই ঘটনা সেই তালিকায় নব্য় সংযোজন মাত্র। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement