shono
Advertisement

একই দিনে জোড়া সুখবর, অলিম্পিকের ছাড়পত্র পেল ভারতের পুরুষ ও মহিলা হকি দল

মূল পর্বে পদক জয়ই লক্ষ্য ভারতের। The post একই দিনে জোড়া সুখবর, অলিম্পিকের ছাড়পত্র পেল ভারতের পুরুষ ও মহিলা হকি দল appeared first on Sangbad Pratidin.
Posted: 09:11 AM Nov 03, 2019Updated: 09:11 AM Nov 03, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একই দিনে জোড়া সুখবর এল হকির মাঠ থেকে। একই সঙ্গে অলিম্পিকে খেলার ছাড়পত্র পেল ভারতীয় পুরুষ ও মহিলা হকি দল। শনিবার ভারতীয় পুরুষ হকি দল রাশিয়াকে ৭-১ গোলের বিশাল ব্যবধানে পরাস্ত করে। এবং দুই পর্ব মিলিয়ে ১১-৩ গোলের ব্যবধানে জয় পায় ভারত। অন্যদিকে, শনিবার অলিম্পিকের যোগ্যতা নির্ণায়ক ম্যাচে আমেরিকার কাছে ৪-১ গোলের ব্যবধানে হারলেও দুই পর্ব মিলিয়ে ৬-৫ গোলে জিতে যান রানি রামপালরা। যার ফলে তাঁদেরও টোকিওর টিকিট পাকা হয়ে যায়।

Advertisement


শুক্রবার বাছাই পর্বের ম্যাচে রাশিয়াকে ৪-২ গোলের ব্যবধানে হারায় ভারতীয় পুরুষ হকি দল। কিন্তু, সেই ম্যাচে টিম ইন্ডিয়ার খেলা দেখে খুব একটা সন্তুষ্ট হতে পারেননি সমর্থকরা। সেকারণেই হয়তো শনিবার মনদীপ সিংরা অনেকটা তেড়েফুঁড়ে আক্রমণ শুরু করেন। শনিবার ওড়িশার কলিঙ্গ স্টেডিয়ামে শুরুটা বিশ্রী হয় ভারতের। প্রথম মিনিটেই গোল করে রাশিয়াকে এগিয়ে দেন সেবোলোভস্কি। কিন্তু, এর কিছুক্ষণের মধ্যেই ম্যাচে ফেরে ভারত। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই ভারতের হয়ে সমতা ফেরান হার্দিক। এরপর ২৩ ও ৩০ মিনিটে জোড়া গোল করে ভারতকে এগিয়ে দেন আকাশদীপ। জোড়া গোল করেন রূপিন্দর পাল সিংও। একটি করে গোল করেন নীলকান্ত ও অমিত রুহিদাস।

[আরও পড়ুন: প্রো-কবাডি লিগে দিল্লিকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন বেঙ্গল ওয়ারিয়র্স ]


অন্যদিকে, মহিলা হকিতে টানটান ম্যাচে দুই পর্ব মিলিয়ে ৬-৫ গোলের ব্যবধানে জেতে ভারত। প্রথম পর্বে ভারত আমেরিকাকে হারিয়েছিল ৫-১ গোলের ব্যবধানে। কিন্তু, দ্বিতীয় পর্বে একেবারেই ছন্দে ছিল না ভারতীয় মহিলা হকি দল। এদিন শুরু থেকেই আধিপত্য দেখায় মার্কিন মহিলারা। আমেরিকার কাছে চার গোল খায় ভারত। টিম ইন্ডিয়ার হয়ে একমাত্র গোলটি করেন রানি রামপাল। রানির সেই গোলেই অলিম্পিকের যোগ্যতা নিশ্চিত করে ভারত। এই নিয়ে তৃতীয়বার অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করল ভারতীয় মহিলা হকি দল। এর আগে ১৯৮০ এবং ২০১৬ অলম্পিকে খেলার সুযোগ পেয়েছিলেন ভারতের মেয়েরা।    

The post একই দিনে জোড়া সুখবর, অলিম্পিকের ছাড়পত্র পেল ভারতের পুরুষ ও মহিলা হকি দল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement