shono
Advertisement

খলিস্তান সংঘাতের মাঝেই কানাডায় উড়ল ‘হিন্দুত্বের ধ্বজা’

নিজ্জর খুনে ভারত-কানাডা সংঘাত।
Posted: 10:16 AM Nov 07, 2023Updated: 04:05 PM Nov 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খলিস্তানি কাঁটায় বিদ্ধ হয়ে আছে ভারত-কানাডা সম্পর্ক। খলিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জর খুন নিয়ে অভিযোগ পালটা অভিযোগে তীব্র হচ্ছে সংঘাত। এই আবহেই কানাডার মাটিতে উড়ল হিন্দু পতাকা। হই হই করে পালন করা হল দীপাবলি।

Advertisement

পিটিআই সূত্রে খবর, কানাডার পার্লামেন্টের আইনপ্রণেতা ভারতীয় বংশোদ্ভূত চন্দ্রশেখর আর্য রবিবার পার্লামেন্ট হিলে দীপাবলি পালনের ব্যবস্থা করেন। যেখানে সেদেশের বিভিন্ন শহর যেমন ওটয়া, টরন্টো ও মন্ট্রিয়াল থেকে প্রচুর ভারতীয় আলোর উৎসবে যোগ দিয়েছিলেন। আদতে কর্নাটকের বাসিন্দা চন্দ্রশেখর আর্য এই নিয়ে এক্স হ্যান্ডেলে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, “আমি খুবই খুশি পার্লামেন্ট হিলে দীপাবলি উদযাপন করে। আমরা সুযোগ পেয়েছিলাম এখানে হিন্দুদের পবিত্র পতাকা উত্তোলন করার। ওটয়া, টরেন্ট ও মন্ট্রিয়ালের মতো কানাডার বিভিন্ন শহর থেকে প্রচুর মানুষ এই আনন্দ উৎসবে যোগ দিয়েছিলেন। সকলকে আমার আন্তরিক ধন্যবাদ।”  

[আরও পড়ুন: দলের সাংসদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, অস্বস্তিতে সুনাক]

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাস থেকে খলিস্তানি কাঁটায় তলানিতে ঠেকেছে ভারত-কানাডা সম্পর্ক। পার্লামেন্টে দাঁড়িয়ে কানাডার (Canada) প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো অভিযোগ আনেন, কানাডার খলিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জর খুনের নেপথ্যে ভারতের হাত রয়েছে। এর পর থেকে ভারত-কানাডা টানাপোড়েন অব্যাহত। দুই দেশ থেকেই অপর দেশের শীর্ষ কূটনীতিকদের বহিষ্কার করা হয়। এর পর ভারত থেকে ৪০ জন কূটনীতিককে দেশে ফিরিয়ে নেয় কানাডা। এই চাপানউতোর পরিস্থিতির মাঝেই উৎসবে মাতলেন কানাডায় বসবাসকারী ভারতীয়রা। 

[আরও পড়ুন: গাজা যুদ্ধ থামাতে ভারতের সাহায্য চাইল ইরান, কী করবে দিল্লি?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement