shono
Advertisement

হ্যাক হয়েছে অ্যাকাউন্ট? নিমেষে সমস্যা সমাধানের উপায় নিয়ে হাজির Instagram

জেনে নিন পদ্ধতি।
Posted: 07:02 PM Dec 18, 2022Updated: 07:02 PM Dec 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আট থেকে আশি সকলেই বর্তমানে স্মার্টফোনে। দিনের একটা বড় সময় কেটে যায় সোশ্যাল মিডিয়ায়। সেখানে সুবিধা যেমন আছে, তেমনই রয়েছে বহু অসুবিধাও। তার মধ্যে একটি হল হ্যাকিং। সেই হ্যাকিং রুখতেই এবার নয়া ব্যবস্থা আনল ইনস্টাগ্রাম (Instagram)। ব্যাপারটা কী?

Advertisement

ফেসবুক, হোয়াটসঅ্যাপের যুগে হ্যাকিং নতুন কিছুই নয়। অনেক সময় নিজের অ্যাকাউন্ট খুলতে গিয়ে অবাক হয়ে যান ব্যবহারকারী। কারণ, ঠিক পাসওয়ার্ড দেওয়া সত্ত্বেও খোলে না প্রোফাইল। কখনও আবার ব্যবহারকারীর অজান্তেই তাঁর প্রোফাইল থেকে নানারকম মেসেজ চলে যায় বন্ধুদের কাছে। অর্থাৎ ব্যবহারকারীর থেকে অ্যাকসেস কেড়ে সেটি পরিচালনা করতে থাকে হ্যাকাররা। এই সমস্যা মেটাতে দীর্ঘদিন ধরেই পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছিল ইনস্টাগ্রাম। এবার হ্যাক হয়ে নিজেই রিকভারি করতে পারবেন নিজের অ্যাকাউন্ট। কিন্তু কীভাবে?

[আরও পড়ুন: এই কাজটি করলেই সাতদিনের জন্য বন্ধ হবে আপনার টুইটার অ্যাকাউন্ট! জানালেন মাস্ক]

১. যদি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ঢুকতে না পারেন সেক্ষেত্রে মোবাইল বা ডেস্কটপের ব্রাউজারে লিখুন, https://www.instagram.com/hacked/

২. সেখানে বেশ কয়েকটি অপশন পাবেন। যদি আপনার মনে হয় যে অ্যাকাউন্ট হ্যাক হয়েছে, অথবা পাসওয়ার্ড হারিয়ে ফেলেছেন, যা কোনও কারণে অ্যাকাউন্টে প্রবেশ করতে পারছেন না, সেক্ষেত্রে যে কোনও একটি অপশন বেছে নিতে পারবেন।

৩. নিজের সমস্যাটি বেছে নেওয়ার পর ব্রাউজারে বেশ কয়েকটি ধাপ দেখতে পাবেন। যে গুলি একের পর এক ফলো করলেই অ্যাকাউন্টটি ফিরে পাবেন।

তবে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পাওয়ার আরও একটি উপায় রয়েছে। সেক্ষেত্রে আপনাকে দুটি বন্ধুকে বেছে নিতে হবে। এরপর ইনস্টাগ্রামের তরফে তাঁদের রিকোয়েস্ট পাঠানো হবে। যদি আপনার বন্ধুরা কনফার্ম করে তারপর আপনাকে নতুন একটি পাসওয়ার্ড তৈরি করতে হবে। ব্যস আবার চালু হয়ে যাবে আপনার পুরনো অ্যাকাউন্টটি। কিন্তু যদি আপনার বন্ধুরা রেসপন্স না করে সেক্ষেত্রে, আবার নতুন করে ২ জনকে সিলেক্ট করতে হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement