shono
Advertisement

‘ভারতে উদ্বাস্তু মনে হচ্ছে, পাকিস্তান গেলে শান্তি পাবে?’ মোদিপন্থী শেখর কাপুরকে কটাক্ষ জাভেদের

শেখরের ‘বিষাক্ত বুদ্ধিজীবী’ মন্তব্যে চটলেন জাভেদ। The post ‘ভারতে উদ্বাস্তু মনে হচ্ছে, পাকিস্তান গেলে শান্তি পাবে?’ মোদিপন্থী শেখর কাপুরকে কটাক্ষ জাভেদের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:26 PM Jul 30, 2019Updated: 03:26 PM Jul 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ধর্মীয় অসহিষ্ণুতা’ নিয়ে দেশের বিদ্বজ্জনরা একদিকে যখন সরব, তখন শেখর কাপুরের একটি টুইট যেন স্ফুলিঙ্গ হয়ে এল সেই দাবানলে। আর পরিচালক শেখরের সেই টুইটে বেজায় রেগে গিয়েছেন জাভেদ আখতার। একজন মোদিপন্থী। আরেকজন মোদি সরকারের সমালোচনায় সদাই সরব। দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মতামত ব্যক্ত করতে গিয়ে একের পর এক বিতর্কে জড়াচ্ছেন বলিউড সেলেবরা। অনুরাগ কাশ্যপ এবং মধুর ভাণ্ডারকর তরজার পর এবার সেই পথে হাঁটলেন জাভেদ আখতার এবং পরিচালক শেখর কাপুর।  দু’জনের সম্পর্কে তিক্ততার রেশ৷ 

Advertisement

বুদ্ধিজীবীদের আলিঙ্গনও আমার কাছে সাপের ছোবলের মতোই

[আরও পড়ুন: ডিভোর্সিদের দ্বিতীয়বার প্রেমে পড়তে অসুবিধে কোথায়? নিন্দুকদের প্রশ্ন মালাইকার]

সম্প্রতি দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে নিজের মতামত দিতে গিয়ে শেখর একটি টুইট করেছিলেন। আর সেই টুইটেই চটলেন কবি তথা গীতিকার জাভেদ। ঠিক কী লিখেছিলেন শেখর? লিখেছিলেন, “দেশভাগের পর উদ্বাস্তু পরিচয়ে নতুন জীবন শুরু করেছিলাম। মা-বাবারা নিজের সন্তানের জন্যও যথাসর্বস্ব করেন। আমি সবসময়েই ‘বুদ্ধিজীবী’দের ভয়ে কাঁটা হয়ে থাকতাম। ওঁদের জন্য আমাকে সর্বদাই তুচ্ছে বলে মনে করা হত। তারপর, হঠাৎই সিনেমার দৌলতে আমাকে আপন করে নিলেন তাঁরা। আমি এখনও ভয় পাই তাঁদের। তাঁদের সেই আলিঙ্গনও আমার কাছে সাপের ছোবলের মতো ঠেকে। আর তাই নিজেকে এখনও উদ্বাস্তুর মতোই মনে হয়”, টুইটে ঠিক এমনটাই লিখেছিলেন শেখর। তবে তাঁর টুইটে ‘বুদ্ধিজীবী’ শব্দ ব্যবহার করাতেই বেশ রেগে গিয়েছেন জাভেদ।

এর উত্তরেই বিস্ফোরক মন্তব্য করে পালটা দিলেন জাভেদ আখতার। শেখরের পোস্টকে রিটুইট করে জাভেদ আখতার লেখেন, “আজও নিজেকে উদ্বাস্তু মনে করার কারণ কী? তার মানে তুমি নিজেকে এখনও বাইরের লোক ভাবো বা তুমি ভারতীয় নও কিংবা এই ভারত তোমার মাতৃভূমি নয়! ভারতে থেকেও নিজেকে উদ্বাস্তু বলে মনে করছ, এবার কি পাকিস্তানে গেলে শান্তি পাবে? এসব মেলোড্রামা, ঘ্যানঘ্যান বন্ধ করো এবার।”

[আরও পড়ুন: অন্তঃসত্ত্বা অনুষ্কা! মুখ খুললেন ভারতীয় ক্রিকেট দলের ‘ফার্স্ট লেডি’]

তোমার মতে কারা এই বিষাক্ত বুদ্ধিজীবী? শ্যাম বেনেগাল…

এখানেই থেমে থাকেনি দুই বলিউড তারকার বাকবিতণ্ডা। শেখরের টুইটটিকে আরও একবার রিটুইট করে জাভেদ প্রশ্ন ছুঁড়েছেন, “তোমার মতে কারা এই বিষাক্ত বুদ্ধিজীবী? শ্যাম বেনেগাল, আদুরগোপাল কৃষ্ণণ, রামচন্দ্র গুহ? সত্যি? শেখরবাবু তুমি ভাল নেই। তোমার সাহায্যের প্রয়োজন।একজন ভাল মনোবিদের সঙ্গে আলোচনা করতে পারো, এতে লজ্জার কিচ্ছু নেই।” প্রসঙ্গত, এর আগেও নরেন্দ্র মোদির পক্ষে কথা বলতে দেখা গিয়েছে শেখরকে। যদিও সরাসরি তাঁকে কোনও রাজনৈতিক রং মাখতে দেখা যায়নি। এছাড়া এই ‘বিষাক্ত বুদ্ধিজীবী’ কারা, তা নিজের পোস্টে স্পষ্টও করেননি শেখর। তবে, শেখর যে ৪৯ জনের চিঠির বিরুদ্ধেই মুখ খুলেছেন এবং তিনি যে কট্টর মোদিপন্থী, এমনটাই মত রাজনৈতিক মহলের একাংশের।

The post ‘ভারতে উদ্বাস্তু মনে হচ্ছে, পাকিস্তান গেলে শান্তি পাবে?’ মোদিপন্থী শেখর কাপুরকে কটাক্ষ জাভেদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement