shono
Advertisement

‘পারলে আফগানিস্তানে গিয়ে সাহস দেখাক!’, হিজাব কাণ্ডে মুখ খুলে বিতর্কে কঙ্গনা

কঙ্গনাকে পালটা দিলেন শাবানা আজমি।
Posted: 01:18 PM Feb 11, 2022Updated: 01:37 PM Feb 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে কিছু ঘটবে, আর কঙ্গনা চুপ করে থাকবেন, তা তো হতেই পারে না। আর তেমনটি হলও না। এবার হিজাব বিতর্কে মুখ খুললেন বলিউডের ‘মণিকর্ণিকা’। সম্প্রতি ইনস্টাগ্রাম স্টোরিতে হিজাব প্রসঙ্গে আফগানিস্তানের প্রসঙ্গ টেনে আনলেন অভিনেত্রী। স্বাভাবিকভাবেই ফের বিতর্কে ঢুকে পড়লেন বলিউডের  ‘কুইন’।

Advertisement

ইনস্টাগ্রাম পোস্টে কী লিখলেন কঙ্গনা?

কঙ্গনা লিখলেন, ”যদি সত্য়িই সাহস দেখাতে হয়, তাহলে আফগানিস্তানে গিয়ে বোরখা পরবেন না! স্বাধীনভাবে থাকতে শিখুন, খাঁচায় নিজেকে বন্ধ করে রাখবেন না।” কঙ্গনা রানাউতের এই মন্তব্য চোখে পড়েছে অভিনেত্রী শাবনা আজমিরও। সোশ্যাল মিডিয়াতেই কঙ্গনার মন্তব্যে প্রশ্নও তোলেন তিনি। শাবানা লিখলেন, ”যত দূর আমি জানি, আফগানিস্তান ধর্মভিত্তিক দেশ। আর ভারত ধর্মনিরেপক্ষ দেশ, তাই তো?”

গত বছরের ডিসেম্বর মাস থেকে বিজেপি শাসিত কর্ণাটকের কলেজে মুসলিম ছাত্রীদের হিজাব পরা নিয়ে বিতর্কের সূত্রপাত হয়। এমনকী, এই নিয়ে মামলাও ওঠে আদালতে। আর এর মাঝেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিও এই বিতর্কের আগুনে আরও ঘৃতাহুতি দিল। গোটা দেশ জুড়ে ছড়িয়ে পড়েছে হিজাব-বিতর্কের গনগনে আগুন। 

কঙ্গনার পোস্ট।

[আরও পড়ুন: কাশ্মীরের তীব্র ঠান্ডায় শরীরে নামমাত্র পোশাক, হানিমুনের ছবিতে যেন আগুন ঝরালেন মৌনি]

গতকালই হিজাব বিতর্ক নিয়ে টুইট করেছেন শাবানা আজমির স্বামী ও বলিউডের গীতিকার জাভেদ আখতার। টুইটে তিনি লিখেছিলেন, ”আমি কোনও দিনই হিজাব বা বোরখার সমর্থন করি না। সেই মনোভাব এখনও আমার বদলে যায়নি। তবে সম্প্রতি কর্ণাটকের কলেজে স্বল্প সংখ্যক মেয়েদের উপর একদল দুষ্কৃতী যেভাবে চড়াও হল, সেই ঘটনার তীব্র নিন্দা করছি। তবে তারা অসফল। কিন্তু আমার প্রশ্ন এটাকেই কি পুরুষত্ব বলে! গোটা ঘটনায় আমি একেবারেই হতাশ।”

শাবানা আজমির মন্তব্য।

কঙ্গনা বরাবরই রাষ্ট্রের হয়ে কথা বলেন। দেশের যে কোনও ঘটনায় তাঁর মন্তব্যে গেরুয়া শিবিরের প্রভাব লক্ষ্য করা যায়। নেটিজেনদের মতে, হিজাব কাণ্ডে কঙ্গনার মন্তব্যও একপেশে। অন্যদিকে, শাবানার মন্তব্যে জাভেদের সঙ্গে কঙ্গনার তেতো সম্পর্কের ইঙ্গিতও পেয়েছেন নেটিজেনরা। উল্লেখ্য, গত বছর নভেম্বর মাসে জাভেদ আখতার কঙ্গনার বিরুদ্ধে দায়ের করেছিলেন মানহানির মামলা। হৃত্বিক রোশনের সঙ্গে বিতর্ক প্রসঙ্গে তাঁর বিরুদ্ধে বাড়িতে ডেকে হুমকি দেওয়ার অভিযোগ করেন কঙ্গনা। তাছাড়া সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর নেপোটিজম বিতর্কেও আপত্তিকর মন্তব্য করা হয়েছে বলেও অভিযোগ তুলেছিলেন জাভেদ আখতার ।

তবে হিজাব কাণ্ডে কেবলমাত্র মন্তব্যেই থেমে থাকলেন না কঙ্গনা। ইনস্টাগ্রামের স্টোরিতে উত্তর প্রদেশের ভোটের প্রসঙ্গও টেনে আনলেন অভিনেত্রী। 

কঙ্গনার ইনস্টাগ্রাম স্টোরি।

 

[আরও পড়ুন: ফের ‘মসিহা’ সোনু সুদ, আহত তরুণকে কোলে তুলে গাড়িতে চাপিয়ে হাসপাতালে গেলেন অভিনেতা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার