shono
Advertisement

প্রকাশ্যে হিজাব পরে উদ্দাম নাচ তিন তরুণীর, নেটদুনিয়ায় নিন্দার ঝড়

দেখুন ভিডিও। The post প্রকাশ্যে হিজাব পরে উদ্দাম নাচ তিন তরুণীর, নেটদুনিয়ায় নিন্দার ঝড় appeared first on Sangbad Pratidin.
Posted: 03:36 PM Dec 04, 2017Updated: 12:11 PM Sep 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এইডস নিয়ে সচেতনতামূলক প্রচারে আপত্তি নে্ই। কিন্তু, তা বলে প্রকাশ্যে রাস্তায় মাথায় হিজাব পরে উদ্দাম নৃত্য করবে মুসলিম যুবতীরা! এটা একেবারেই মেনে নিতে পারছেন না কট্টরপন্থীরা। কেরলের রাস্তায় তিনজন হিজাব পরিহিত মুসলিম যুবতীর নাচের ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। আর সেই ভিডিও দেখার পরই ক্ষোভে ফেটে পড়েছেন নেটিজেনদের একাংশ। চলছে নানাধরণের ব্যঙ্গ-বিদ্রুপ। অনেকে এমনও বলছেন, পৃথিবীর ধ্বংস হতে নাকি আর বেশিদিন বাকি নেই।

Advertisement

[মর্মান্তিক, চার বছরের মেয়েকে গরম কড়াইয়ের উপর বসাল মা]

ঘটনাটি ঠিক কী? গত ১ ডিসেম্বর ছিল বিশ্ব এডস দিবস। সেই উপলক্ষ্যে এই মারণরোগ নিয়ে সচেতনতা বাড়াতে কেরলের মালাপ্পুরম শহরে একটি মিছিল বের করে জেলা প্রশাসন। মিছিলে অংশ নিয়েছিলেন স্থানীয় ডেন্টাল কলেজের তিনজন মুসলিম ছাত্রী। প্রত্যেকেই মাথায় হিজাব পরেছিলেন। ভিডিও-তে দেখা গিয়েছে, মিছিল চলাকালীন প্রকাশ্যে রাস্তায় গানের সঙ্গে উদ্দাম নৃত্য করছেন ওই তিনজন ছাত্রী। ঘটনায় ভিডিওটি সোশ্যাল মিডিয়ার ভাইরাল হতে সময় লাগেনি। আর মুসলিম ছাত্রীদের কাণ্ড-কারখানা দেখে বেজায় চটেছেন নেটিজেনদের একাংশ। একের পর এক মন্তব্য করে নিজেদের ক্ষোভ উগরে দিচ্ছেন তাঁরা। কেউ বলছেন, মালাপ্পুরম শহরের বাসিন্দারা ভাগ্যবান। কারণ এই ঘটনার পরও সেখানে সুনামি হয়নি। আবার কারও মতে, পৃথিবী ধ্বংস হতে নাকি আর বেশি দিন নেই।

দেখুন সেই ভিডিও:

কিন্তু, এইডস নিয়ে সচেনতা বাড়ানোর জন্য তো মিছিল বেরিয়েছিল। তাহলে হঠাৎ রাস্তায় নাচলেন কেন ওই তিন মুসলিম ছাত্রী? পশ্চিমী দুনিয়া মিছিল বা মিটিংয়ে লোকজনের দৃষ্টি আকর্ষণ করার জন্য অংশগ্রহণকারীদের মধ্যে আচমকাই নাচ-গান করার রেওয়াজ আছে। এই প্রথাটি  ‘ফ্লাশ মব’ নামে পরিচিত। কেরলের মালাপ্পুরম শহরে রাস্তায়ও একই কায়দায় নাচের মাধ্যমে লোকজনের দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছিলেন হিজাব পরিহিত ওই তিন মুসলিম ছাত্রী। আর তাতেই যেন মাথায় আকাশ ভেঙে পড়েছে নেটিজেনদের একাংশের।

[রেললাইনের ফিস প্লেট উধাও, রেলকর্মীদের তৎপরতায় রক্ষা পেল দুটি ট্রেন]

The post প্রকাশ্যে হিজাব পরে উদ্দাম নাচ তিন তরুণীর, নেটদুনিয়ায় নিন্দার ঝড় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement