shono
Advertisement

বিশ্বকাপ ফাইনালের উন্মাদনা বাংলাদেশে, খুলনায় ৫ হাজার লোকের ভুরিভোজের আয়োজন

বেশিরভাগই চাইছেন, বিশ্বকাপ উঠুক মেসির হাতে।
Posted: 06:56 PM Dec 18, 2022Updated: 06:59 PM Dec 18, 2022

সুকুমার সরকার, ঢাকা: বিশ্বকাপ ফুটবলের (FIFA World Cup 2022) ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা-ফ্রান্স। খেলার উন্মাদনায় ফুটছে বাংলাদেশ (Bangladesh)। এ দেশের বেশিরভাগ মানুষই আর্জেন্টিনা বা ব্রাজিলের সমর্থক। ব্রাজিল এবছর অনেক আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে। তাই আপাতত আর্জেন্টিনাই (Argentina) ফেভারিট। রবিবার রাতে ম্যাচ দেখতে গোটা দেশজুড়েই নানা জায়গায় জায়ান্ট স্ক্রিন বসানো হচ্ছে। তবে সবচেয়ে চমকপ্রদ আয়োজন করা হয়েছে খুলনায়। সেখানকার শহিদ হাদিস পার্কে বড় স্ক্রিনে খেলা দেখানো তো বটেই, সেইসঙ্গে ৫ হাজার মানুষের খাওয়ার আয়োজন করেছেন আর্জেন্টিনা সমর্থকরা। মেনুতে রয়েছে মোরগ পোলাও। যে যে দলেরই সমর্থক হোক না কেন, খেলা দেখতে এলে ভুরিভোজ করেই ফিরবেন।

Advertisement

রবিবার খুলনার (Khulna) রাস্তায় চলাফেলা করা মানুষের বড় একটা অংশের পরনেই প্রিয় দলের জার্সি। সকাল থেকে দেখা যাচ্ছে, জার্সি পরেই তাঁরা কাজে যাচ্ছেন, ঘুরে বেড়াচ্ছেন। মোড়ে মোড়ে, দোকানে দোকানে আলোচনায় শুধুই ফুটবল। বিশ্বকাপ উৎসবের কেন্দ্রে শহিদ হাদিস পার্ক। বিশ্বকাপের শুরু থেকেই এক মাসের জন্য পার্ক ভাড়া নেওয়া ছিল। প্রায় প্রতিটি ম্যাচই মানুষজন এখানে বসে উপভোগ করেছেন। কথা আছে, রবিবারও সাত-আট হাজার লোক খেলা দেখবেন। পার্কের গেট দিয়ে সন্ধে সাতটা থেকে প্রবেশ শুরু হবে। হাজার পাঁচেক লোকের খাওয়ার আয়োজন থাকছে। মেনুতে মোরগ পোলাও।

[আরও পড়ুন: ‘আপনিই প্রথম পাশে এসে দাঁড়ালেন’, সাংসদ শতাব্দী রায়কে দেখে আপ্লুত লালন শেখের স্ত্রী]

খুলনা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মহম্মদ সাইফুল ইসলাম নিজের ব্যক্তিগত উদ্যোগে এই আয়োজন করেছেন। রবিবার সকাল থেকেই এখানে বড় বড় ডেকচি করে রান্না করা হয়েছে। শহরের বিভিন্ন মোড়ে বড় পর্দায় খেলা দেখার আয়োজনের পাশাপাশি প্রায় সব জায়গাতেই খাওয়াদাওয়ার আয়োজন থাকছে।শহরের বাস্তুহারা কাঁচাবাজারে বড় পর্দায় খেলা দেখানো হবে। তাঁরা সকলেই আর্জেন্টিনার সমর্থক। তবে এদিন তাঁরা অন্য কোনও আয়োজন করছে না।

[আরও পড়ুন: রাজস্থানের মুখ্যমন্ত্রী চাই পাইলটকেই, এবার স্লোগান রাহুলের যাত্রায়, বেআব্রু কংগ্রেসের গোষ্ঠীকোন্দল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement