shono
Advertisement

মানবিক উদ্যোগ, বিরল রোগে আক্রান্ত কিশোরকে আর্থিক সাহায্য কেএল রাহুলের

ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখছে ১১ বছরের কিশোর।
Posted: 06:39 PM Feb 22, 2022Updated: 06:39 PM Feb 22, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স মাত্র ১১ বছর। উঠতি ক্রিকেটার। কিন্তু এত অল্প বয়সেই কঠিন রোগে আক্রান্ত ভরদ। দ্রুত বোন ম্যারো ট্রান্সপ্লান্ট করা প্রয়োজন। কিন্তু বাদ সাধে বিপুল খরচ। এমন কঠিন পরিস্থিতিতে এগিয়ে আসেন কেএল রাহুল। তরুণ ক্রিকেটারের দিকে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দেন ভারতীয় দলের (Team India) সহ-অধিনায়ক।

Advertisement

রক্তের বিরল এই রোগে আক্রান্ত ভরদ। গত বছরই সে কথা জানতে পেরেছিলেন তার মা-বাবা। চিকিৎসকরা জানিয়ে দেন, দ্রুত বোন ম্যারো ট্রান্টপ্লান্ট করতে হবে। আর তার জন্য প্রয়োজন ৩৫ লক্ষ টাকা। ভরদের বাবা শচীন নাড়াওয়ালে পেশায় বিমা এজেন্ট। মা স্বপ্না ঝা গৃহবধূ। কোথা থেকে এই বিপুল পরিমাণ অর্থ জোগাড় করবেন, ভেবে কূল পাচ্ছিলেন না তাঁরা। গত ডিসেম্বরে তাই একটি স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে অর্থ তোলার চেষ্টা শুরু করেন ভরদের অভিভাবকরা। এই খবরই কানে গিয়ে পৌঁছায় কেএল রাহুলের (KL Rahul) টিমের। তখনই ভারতীয় ওপেনার জানিয়ে দেন, এমন কঠিন সময়ে ভরদের পরিবারের পাশে দাঁড়ান তিনি। ৩১ লক্ষ টাকা আর্থিক সাহায্য করেন রাহুল।

[আরও পড়ুন: আনিসের বাড়িতে উমর খালিদের বাবা, CBI তদন্তের পক্ষে করলেন সওয়াল]

গত বছর সেপ্টেম্বর থেকেই হাসপাতালে চিকিৎসা চলছে ভরদের। তার রক্তের প্লেটলেটের পরিমাণ কমে গিয়েছিল। ফলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা একেবারেই কমে যায় তার। তার শরীর এতটাই দুর্বল হয়ে পড়ে যে সামান্য জ্বর সারতেও কয়েক মাস সময় লেগে যাচ্ছিল। ছেলের কষ্ট দেখে চোখের জল বাঁধ মানছিল না মা-বাবার। এরপর চিকিৎসকরা অস্ত্রোপচারের পরামর্শ দেন। কিন্তু তার জন্য বিপুল পরিমাণ অর্থ জোগাড় করাই ছিল বড় চ্যালেঞ্জ। সেই কাজই সহজ করে দেন রাহুল।

ভারতীয় ক্রিকেটার বলেন, “ভরদের কথা জানার পরই আমার দল ওই স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যোগাযোগ করে। ওর অস্ত্রোপচার যে ভালভাবে হয়ে গিয়েছে, সেটা জেনেই ভাল লাগল। আশা করি, দ্রুত নিজের পায়ে উঠে দাঁড়াবে ভরদ। ওর স্বপ্নও পূরণ হবে। আশা করি, আমায় দেখে অনেকেই এমন অসহায়দের পাশে দাঁড়ানোর অনুপ্রেরণা পাবেন।” রাহুলের মতো তারকা যে ভরদের পাশে দাঁড়িয়েছেন, যেন ভাবতেই পারছেন না শচীন ও স্বপ্না।

[আরও পড়ুন: ভারতীয় দলের নতুন বোলিং কোচ হতে পারেন অজিত আগরকর! তুঙ্গে জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement