shono
Advertisement

কন্ট্রোল রুমে ফোন আসতেই ব্যবস্থা, নবান্নের উদ্যোগে অগ্নিগর্ভ মণিপুর থেকে ঘরে ফিরল ১৮ পড়ুয়া

ঘরে ফিরল ইম্ফল কেন্দ্রীয় কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৮ পড়ুয়া।
Posted: 01:01 PM May 08, 2023Updated: 01:50 PM May 08, 2023

নব্যেন্দু হাজরা: নবান্নের (Nabanna) উদ্যোগে অশান্ত মণিপুর (Manipur) থেকে নিরাপদে ঘরে ফিরলেন এরাজ্যের ১৮ জন পড়ুয়া। ইম্ফলের কেন্দ্রীয় কৃষি বিশ্ববিদ্যালয়ের ওই পড়ুয়ারা মণিপুরের সাম্প্রতিক অশান্তির পরে নিরাপত্তা নিয়ে আশঙ্কায় ভুগছিলেন। কন্ট্রোল রুম মারফত বিষয়টি জানতে পারার পরেই ব্যবস্থা নেয় নবান্ন। সোমবার রাজ্যে ফেরানো হল পড়ুয়াদের। কলকাতা বিমানবন্দর থেকে ছাত্রছাত্রীদের ঘরে ফেরানোর ব্যবস্থাও করেছে রাজ্য প্রশাসন। গোটা বিষয়টি টুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

Advertisement

মেটেই জনজাতির সঙ্গে আদিবাসীদের সংঘাতে অগ্নিগর্ভ মণিপুর। বুধবার থেকে চলতে থাকা হিংসায় এখনও পর্যন্ত ৫৪ জনের মৃত্যু হয়েছে। বহু জায়গায় জারি কারফিউ। বন্ধ ইন্টারনেট। এই অবস্থায় আশঙ্কায় ভুগছিলেন ইম্ফলের কেন্দ্রীয় কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৮ জন পড়ুয়া। জানা গিয়েছে, তাঁরা বিএসসি, এমএসসি এবং পিএইচডি-র ছাত্র। মণিপুরের বর্তমান পরিস্থিতিতে নিজেদের সুরক্ষিত মনে করছিলেন না তাঁরা। এই অবস্থায় নবান্নের কন্ট্রোল রুমে যোগাযোগ করেন। এরপরেই নবান্ন তথা পশ্চিমবঙ্গ রাজ্য প্রশাসনের উদ্যোগে নিরাপদে রাজ্যে ফেরানোর ব্যবস্থা করা হয়।

[আরও পড়ুন: আদালত চত্বরে রবীন্দ্র কবিতা পাঠ পার্থর, মুখ খুললেন ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি নিয়েও]

নবান্ন যোগাযোগ করার পর পড়ুয়াদের ঘরে ফেরাতে সাহায্য করেছে মণিপুর রাজ্য প্রশাসনও। স্থানীয় প্রশাসন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে ইম্ফল বিমানবন্দর পর্যন্ত শিক্ষার্থীদের নিরাপদ পৌঁছে দেয়। সোমবার সকাল ১০টা ১৫ নাগাদ কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় পড়ুয়াদের বিমান। এরপর ১৮ জন ছাত্রের প্রত্যেকেই তাঁদের বাড়িতে পৌঁছানোর ব্যবস্থা করে রাজ্য প্রশাসন।

[আরও পড়ুন: মাঝবৈশাখের বাজারে জোগান দিতে কার্বাইডে পাকছে আম, গন্ধ উধাও]

সোমবার পড়ুয়াদের রাজ্যের ফেরানোর কথা টুইট করে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও জানিয়েছেন, মণিপুরে আটকে পড়া এরাজ্যের অন্যদের নিরাপদে সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে। যে কোনও জায়গায় অস্বস্তিতে থাকা রাজ্যবাসীকে সবরকমভাবে সাহায্য করা হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement