shono
Advertisement

খাস কলকাতা থেকে গ্রেপ্তার ঝাড়খণ্ডের মাদক কারবারি, বাজেয়াপ্ত ৬ কোটি টাকার হিরোইন

বাজেয়াপ্ত মাদক কারবারির গাড়িও।
Posted: 11:41 AM Feb 26, 2022Updated: 11:44 AM Feb 26, 2022

অর্ণব আইচ: এসটিএফ বা স্পেশ্যাল টাস্ক ফোর্সের জালে কুখ্যাত মাদক কারবারী। কলকাতার সিঁথি থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয় তাকে। ধৃতের কাছ থেকে ১ কেজি ৩৪১ গ্রাম হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছে। যার বাজারদর ৬ কোটি ৭ লক্ষ টাকা।

Advertisement

গোপন সূত্রে এসটিএফ (STF) খবর পায় ঝাড়খণ্ড থেকে আসা একটি গাড়িতে প্রচুর পরিমাণ মাদক নিয়ে যাওয়া হচ্ছে। গাড়িটির নম্বর এইচআর ১৩ এন ৯১২৪। সেই অনুযায়ী সিঁথি থানা এলাকায় সেভেন ট্যাংকস লেনে গাড়িটিকে থামানো হয়। গাড়িটিতে তল্লাশি চালিয়ে তদন্তকারীদের চোখ কপালে ওঠার জোগাড়।

[আরও পড়ুন: সাতসকালে ব্যাহত মেট্রো পরিষেবা, চূড়ান্ত দুর্ভোগ নিত্যযাত্রীদের]

কারণ, ওই গাড়ি থেকে প্রচুর পরিমাণ মাদক উদ্ধার করা হয়। এসটিএফ সূত্রে খবর, গাড়ি থেকে ১ কেজি ৩৪১ গ্রাম হেরোইন উদ্ধার হয়েছে। যার বাজারমূল্য ৬ কোটি ৭ লক্ষ টাকা। এই ঘটনায় গাড়িচালককে গ্রেপ্তারও করা হয়। ধৃত বছর ছেচল্লিশের প্রাণ বসাক ওরফে প্রেম। সে ঝাড়খণ্ডের দক্ষিণ বেগমগঞ্জের বাসিন্দা। ধৃতের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। জানা গিয়েছে, প্রাণ দীর্ঘদিন ধরেই মাদক কারবারের সঙ্গে যুক্ত। তার সঙ্গে আর কে কে এই চক্রে জড়িত, তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। ধৃতকে জেরা করেই আরও নানা গুরুত্বপূর্ণ তথ্য সামনে আসবে বলেই মনে করছে এসটিএফ। 

উল্লেখ্য, দিনকয়েক আগে বড়সড় আন্তর্জাতিক মাদক চোরাচালান চক্রের পর্দা ফাঁস করল কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স । ডার্ক-‌নেট ওয়েব প্ল্যাটফর্মে আমেরিকার (USA) ক্যালিফোর্নিয়ায় মাদকের অর্ডার দেওয়া হত। তারপর সেগুলো কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কলকাতায় পাচার হত। শনিবার একইভাবে কুরিয়ারের মাধ্যমে পাচার করা হচ্ছিল ক্যালিফোর্নিয়ার গাঁজা ও নেশার ট্যাবলেট যা ইয়াবা (Yaba) ট্যাবলেট নামে পরিচিত। গোপন সূত্রের খবর পেয়ে স্ট্র্যান্ড রোড সংলগ্ন এলাকায় অভিযান চালান এসটিএফের সদস্যরা। শেখ ইমরান ওরফে মুন্না ও মহম্মদ স্করিজ আহমেদ নামে দু’জনকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার হয় ১ কেজি ৮৪৩ গ্রাম গাঁজা ও ২৪১ গ্রাম ইয়াবা ট্যাবলেট।

[আরও পড়ুন: পরপর দু’দিন বড়সড় সাফল্য এসটিএফের, তদন্তকারীদের জালে আরও এক কেএলও জঙ্গি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement