shono
Advertisement

Shahid Diwas 2022: ‘প্রকল্প হবে বাংলার নামেই, না হলে কেন্দ্রের টাকা লাগবে না’, হুঙ্কার অভিষেকের

কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে ফের সরব অভিষেক।
Posted: 01:03 PM Jul 21, 2022Updated: 01:50 PM Jul 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে আরও একবার সরব অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তৃণমূলের একুশের শহিদ সমাবেশ থেকে দিল্লির সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন তিনি। বাংলার প্রকল্প বাংলার নামে না হলে কেন্দ্রের টাকা লাগবে না বলেই সাফ জানিয়ে দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। 

Advertisement

‘বাংলা আবাস যোজনা’র নাম থেকে ‘বাংলা’ কেটে ‘প্রধানমন্ত্রী’ বসাতে হবে। না হলে এই প্রকল্পে আর এক টাকাও দেওয়া হবে না রাজ্য সরকারকে। নবান্নকে চিঠি দিয়ে সেকথা আগেই জানায় কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রক। তা নিয়ে তুঙ্গে বিতর্ক। একাধিকবার এই ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একুশে জুলাইয়ের মঞ্চ থেকে সেই একই ইস্যুতে কেন্দ্রকে দুষলেন অভিষেক। তিনি বলেন, “বাংলার গ্রামীণ সড়ক যোজনা, বাংলা আবাস যোজনায় টাকা বন্ধ করে দিয়েছে কেন্দ্র। বাংলার সঙ্গে লাঞ্ছনা করছে কেন্দ্র। আমি চেয়েছিলাম আপনারা টাকা দেওয়া বন্ধ করে দিন। কারণ, বাংলাকে অপমান করাই যে আপনাদের কাজ তা সকলের সামনে তুলে আনতে চেয়েছিলাম।”

[আরও পড়ুন: কলকাতার শপিং মলে ‘জঙ্গি হামলা’য় কমান্ডো অভিযান, মহড়ায় ধরা পড়ল সন্ত্রাসবাদীরা]

কেন্দ্রকে নিশানা করে অভিষেক আরও বলেন, “বাংলা আপনার কাছে হাত পাতবে না। বাংলা থেকে বাংলার টাকা বাংলার কাছেই যাবে। দিল্লির কাছে হাত পাততে, মেরুদণ্ড বিক্রি করতে আমরা রাজি নই। আমাদের এটাই পুঁজি। অন্য দলের মতো আমরা আত্মসমর্পণ করিনি, করব না। প্রধানমন্ত্রীর নামে করলে টাকা দেব, নইলে না? প্রকল্প হলে বাংলার নামে হবে। নইলে টাকার দরকার নেই। মমতা যদি দেড় কোটি গৃহবধূর পরিবারকে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা দিতে পারেন, তবে বাংলা আবাস যোজনাও হবে। দিল্লির দয়ায় বাংলার মানুষ বেঁচে নেই। মমতা বন্দ্যোপাধ্যায় থাকতে কেউ না খেয়ে রয়েছেন? কারও উপর করের বোঝা চাপাননি তিনি। তাও বাংলায় উন্নয়ন হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায়কে আরও একটু সময় দিন। আমাদের টাকাতেই রাস্তা হবে।”

এছাড়াও এদিনের মঞ্চ থেকে দলত্যাগীদের ‘গদ্দার’, ‘মীরজাফর’ বলে কটাক্ষ করেন অভিষেক। দলীয় কর্মীদের উদ্দেশে আরও একবার একজোট হয়ে মিলেমিশে কাজ করার বার্তাও দেন তিনি। আগামী দিন পঞ্চায়েত নির্বাচনে জয় এবং বৃহত্তর টার্গেট হিসাবে দিল্লিতে সরকার গড়ার লক্ষ্য বেঁধে দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

[আরও পড়ুন: সুন্দরবনে বেড়াতে যাওয়াই কাল, গোমর নদীতে নৌকা থেকে নিখোঁজ পর্যটক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement